শাবিপ্রবিতে চালু ডিজিটাল অ্যাটেন্ডেন্স পদ্ধতি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের জন্য ‘ডিজিটাল অ্যাটেন্ডেন্স’ পদ্ধতি চালু করা হয়েছে। ডিজিটাল ডিভাইসে পর্যবেক্ষণের মাধ্যমে কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতি নিশ্চিত করতে আইডি কার্ড (আরএফআইডি) বিতরণ করেছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর সম্মেলন কক্ষে এ পদ্ধতির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এসময় তিনি কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে কার্ড বিতরণ করেন।

অনুষ্ঠানে উপাচার্য বলেন, দেশের সর্বপ্রথম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে সময়ের প্রয়োজনে কর্মকর্তা-কর্মচারীদের জন্য এ ডিজিটাল উপস্থিতি চালু খুবই কার্যকরী উদ্যোগ। এতে করে সবকিছু শৃঙ্খলার মধ্যে চলে আসবে। আমাদের বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা খুবই আন্তরিকতার সাথে কাজ করছে। যার ফলে বিশ্ববিদ্যালয়ের এ উন্নতি সম্ভব হচ্ছে। আশা করি এ ধারা অব্যাহত থাকলে আমাদের বিশ্ববিদ্যালয় অনেকদূর এগিয়ে যাবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছেন। তার সেই স্বপ্নের সহযোগী হিসেবে আমরা কাজ করে যাচ্ছি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য খুব দ্রুতই ডিজিটাল উপস্থিতি প্রক্রিয়া চালু করা হবে। এ নিয়ে আমাদের কাজ চলছে। আশাকরি খুব দ্রুতই শিক্ষক ও শিক্ষার্থীরাও এ প্রক্রিয়ার আওতায় চলে আসবে।

এছাড়া এ বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিকে আধুনিকায়ন ও শিক্ষার্থীদের সার্টিফিকেট ভেরিফিকেশন প্রক্রিয়া এ বিশ্ববিদ্যালয় থেকে শীঘ্রই শুরু হবে বলে আশ্বাস দেন উপাচার্য।

রেজিস্ট্রার মোহাম্মদ ইশফাকুল হোসেনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান, কম্পিউটার ও তথ্য কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. রেজা সেলিম, বিভিন্ন দপ্তর প্রধানগণসহ, অফিসার্স এসোসিয়েশন, কর্মচারী সমিতি, কর্মচারী ইউনিয়ন ও পরিবহন সমিতির নেতৃবৃন্দ।

 

টাইমস/এইচইউ

Share this news on: