কিশোরগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সদস্য নিহত

কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ডাকাত দলের এক সদস্য নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার রাত দু্টইর দিকে উপজেলার পিরিজপুর ইউনিয়নের উজানচর গ্রামের বিলেরপাড় এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

নিহত ডাকাত সদস্যের নাম আশরাফ উদ্দিন (২৮)। তিনি কিশোরগঞ্জের ভৈরব উপজেলার সাদেকপুর ইউনিয়নের মানিকদী দক্ষিণ পাড়ার বাসিন্দা। বাবার নাম বাচ্চু মিয়া।

পুলিশ জানায়, বিগত কয়েকদিন পরপর কয়েকটি ডাকাতির ঘটনায় বাজিতপুরবাসী ডাকাত আতঙ্কে ভুগছিল। বৃহস্পতিবার রাতে উজানচর গ্রামে ফের ডাকাতির উদ্দেশে ডাকাত দলের বেশ কয়েকজন সদস্য অবস্থান নিয়েছে—জানতে পেরে পুলিশ রাত দু্টইর দিকে উজানচর গ্রাম ঘিরে ফেলে। ডাকাত দলের সদস্যরা পুলিশের অবস্থান টের পাওয়ার পর পালিয়ে যাওয়ার চেষ্টা চালায়। পুলিশ প্রতিরোধ করলে ডাকাত দলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে আশরাফ গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। অন্যরা পালিয়ে যায়।

পুলিশের দাবি, ঘটনাস্থল থেকে ১টি শটগান, ৫টি কার্তুজ, ২টি রামদা, ১০০টি ইয়াবা বড়ি ও ১৫ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে। এ ঘটনায় চার পুলিশ সদস্য আহত হন। তাদের বাজিতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়।

কিশোরগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম দাবি করেন, নিহত আশরাফ পেশাদার ডাকাত ছিলেন। তার বিরুদ্ধে ভৈরব থানা ও নরসিংদী জেলার বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: