জিততে রাজশাহীর দরকার ১২৯

এখন পর্যন্ত চার ম্যাচের সবকটিতে হেরে পয়েন্ট টেবিলের তলানিতে খুলনা। সিলেটে প্রথম ম্যাচেও সংগ্রহটা ভাল হলো না তাদের। রাজশাহী কিংসকে ১২৯ রানের টার্গেট দিতে সক্ষম হলেন মাহেলা জয়াবর্ধনের শিষ্যরা।

টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৮ রানের বেশি করতে পারেনি খুলনা। টুর্নামেন্টে নিজেদের তৃতীয় জয় পেতে মেহেদি হাসান মিরাজের দলকে করতে হবে ১২৯ রান।

নিজেদের ইনিংসের শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে খুলনা। টপঅর্ডার ব্যাটসম্যানদের প্রায় সবাই-ই ভালো শুরু পেলেও নিজেদের ইনিংস বড় করতে পারেননি কেউই। জহুরুল ১৩, জুনায়েদ সিদ্দিকী ১৪ এবং ডেভিড মালান করেন ১৫ রান।

দলের বিপর্যয়ের মুখে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে আসে মাত্র ৯ রান। রানখরায় ভুগতে থাকা নাজমুল হোসেন শান্ত খেলেছেন ১১ রানের ইনিংস। কার্লোস ব্রাথওয়েটও ফিরে যান মাত্র ৮ রানেই।

সপ্তম উইকেট জুটিতে ৩২ রান যোগ করে দলীয় সংগ্রহটাকে ভদ্রস্থ করেন আরিফুল হক এবং ডেভিড উইজ। আরিফুলের ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ ২৬ রান, উইজ আউট হন ১৩ রান করে। আরিফুলের ২৬ রানের পর দ্বিতীয় সর্বোচ্চ ১৬ রান আসে অতিরিক্ত খাত থেকে। খুলনার ইনিংস থামে ৯ উইকেটে ১২৮ রানে।

রাজশাহীর পক্ষে বল হাতে ২টি করে উইকেট নিয়েছেন অধিনায়ক মেহেদি মিরাজ, বাঁহাতি স্পিনার আরাফাত সানি এবং লঙ্কান পেসার ইসুরু উদানা। এছাড়া কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান নিয়েছেন ১টি উইকেট।

আরও পড়ুন...

টস জিতে ব্যাটিংয়ে খুলনা 

 

টাইমস/এএস/এইচইউ

Share this news on: