মাতৃত্বকালীন ছুটি বাতিল করে করোনাক্রান্তদের পাশে ডা. মাহমুদা

করোনা রোগীদের চিকিৎসার জন্য মাতৃত্বকালীন ছুটি বাতিলের আবেদন করেছেন ডা. মাহমুদা সুলতানা আফরোজা। তিনি মেডিকেল অফিসার হিসেবে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের জেনারেল সার্জারি বিভাগে কর্মরত আছেন। চার মাস সাতদিন বয়সী একটি ফুটফুটে ছেলে আছে তার। ছেলেকে পর্যাপ্ত সময় দিতে মাতৃকালীন ছুটিতে ছিলেন তিনি। তবে করোনার ভয়াবহতা দেখে তিনি সেই ছুটি বাতিলের আবেদন করেছেন। এনিয়ে প্রশংসার জোয়ারে ভাসছেন ওই করোনাযোদ্ধা চিকিৎসক।

জানা গেছে, ডা. মাহমুদা ২০১৬ সালে এমবিবিএস পাস করে ২০১৮ সালের ২৩ ডিসেম্বর মা ও শিশু হাসপাতালের জেনারেল সার্জারি বিভাগের মেডিকেল অফিসার হিসেবে যোগ দেন। গত ৫ ফেব্রুয়ারি তিনি ছেলে সন্তানের জন্ম দেন। সেই থেকে ছুটিতে ছিলেন তিনি। মা হিসেবে নিজের শ্রেষ্ঠত্বের প্রমাণ দিয়েছেন আগেই। এবার করোনা-যোদ্ধা হিসেবেও নিজের যোগ্যতার প্রমাণ দিলেন ডা. মাহমুদা। দেশের বর্তমান পরিস্থিতিতে করোনা রোগীদের চিকিৎসা দিতে নিজের মাতৃত্বকালীন ছুটি বাতিল চেয়ে হাসপাতালের পরিচালকের কাছে
আবেদন করেছেন তিনি।

ডা. মাহমুদা সুলতানা আফরোজা বলেন, মহামারির এই সময়ে ঘরে বসে থাকা একজন চিকিৎসকের কাজ নয়। যারা চিকিৎসা নিতে আসেন তারাও কারো মা, কারো সন্তান। এটি সবসময় মাথায় রেখে রোগীর সেবা করি। আমি চাই না বিনা চিকিৎসায় একটি প্রাণ ঝরে পড়ুক, এতে নিজের মধ্যে অপরাধবোধ কাজ করে।

হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির ট্রেজারার রেজাউল করিম আজাদ বলেন, ডা. মাহমুদা সুলতানা আফরোজা মাতৃত্বকালীন ছুটি বাতিলের আবেদন করে উদার মনের পরিচয় দিয়েছেন। আমরা তার সিদ্ধান্তকে সাধুবাদ জানাই।

 

টাইমস/জেকে

Share this news on: