রাজশাহীতে করোনা উপসর্গে সাংবাদিকের মৃত্যু

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রাজশাহীতে তবিবুর রহমান মাসুম (৫২) নামে এক সাংবাদিকের মৃত্যু হয়েছে। রোববার রাত ৯ টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। সোমবার দুপুরে নগরীর হযরত শাহ মখদুম মসজিদে জানাজা শেষে রাজশাহী মহানগরীর হেতেমখাঁ কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

তবিবুর রহমান মাসুম রাজশাহীর দৈনিক সোনালী সংবাদের প্রধান প্রতিবেদক ছিলেন। দীর্ঘ ২৬ বছর এ পত্রিকায় তিনি দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি বাংলাদেশ বেতারের রাজশাহী জেলা সংবাদদাতা ছিলেন। তিনি বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের রাজশাহী শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। মাসুম সাংবাদিকতার পাশাপাশি নগরীর বঙ্গবন্ধু কলেজে শিক্ষকতা করতেন।

জানা গেছ, প্রায় দুই সপ্তাহ ধরে তবিবুর রহমান মাসুম জ্বর ও কাশিতে ভুগছিলেন। নগরীর পাঠানপাড়া এলাকায় বাড়িতেই তার চিকিৎসা চলছিল। নানা রকম পরীক্ষা-নিরীক্ষা করা হলেও তার সুনির্দিষ্ট কোনো অসুখ ধরা পড়েনি। শেষে করোনা সন্দেহে গেল শুক্রবার তিনি এবং তার স্ত্রী রেবেকা সুলতানা নমুনা দেন। কিন্তু রোববার রাতে মাসুমের মৃত্যুর পর দেওয়া রিপোর্টে তাদের দুজনেরই করোনা নেগেটিভ এসেছে।

তবিবুর রহমান মাসুমের স্ত্রী রেবেকা সুলতানা জানিয়েছেন, প্রায় দুই সপ্তাহ ধরে জ্বর ও কাশি ছিল মাসুমের। কোনোভাবেই জ্বর কমছিল না। হঠাৎ রোববার সন্ধ্যার পর তার শ্বাসকষ্ট শুরু হয়। করোনা সন্দেহে দ্রুত তাকে রাজশাহীর খ্রিস্টিয়ান মিশন হাসপাতালে নেওয়া হয়। সেখানে অক্সিজেন দেওয়া হয়। কিন্তু শারীরিক অবস্থা ভালো ছিল না বলে মিশন হাসপাতালের চিকিৎসকরা তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে স্থানান্তর করেন। এরপর দ্রুত তাকে রামেক হাসপাতালের ২৯ নম্বর ওয়ার্ডে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

 

টাইমস/এইচইউ

Share this news on: