ইসলামের জন্য সব ভিডিও সরিয়েছেন ইউটিউবার ‘কিংগোপলি’ তুষার

তানভীর হায়দার তুষার এবার ধর্মকর্মে মন দিয়েছেন। দেশের জনপ্রিয় ফানি ইউটিউব ভিডিও কন্টেন্ট ক্রিয়েটর তিনি। ‘কিংগোপলি’ খ্যাত ওই ইউটিউবার এই লকডাউনের মাঝে অনুধাবন করেছেন জীবন ক্ষণস্থায়ী। তাই সবকিছু বাদ দিয়ে ইসলামের প্রতি মন দিয়েছেন তিনি। এজন্য তিনি সম্প্রতি তার সব ভিডিও ফেসবুক এবং ইউটিউব থেকে সরিয়ে নিয়েছেন। এ নিয়ে নিজের অনুসারী ও ভক্তদের কাছ থেকে নানা ধরনের প্রশ্নের মুখে পড়ছিলেন তানভীর। সবাই জানতে চাচ্ছিলেন, কেন ভিডিও তৈরি করা বন্ধ করেছেন তিনি?

এবার ফেসবুকে একটি ভিডিও পোস্ট করে সে সব প্রশ্নের জবাব দিয়েছেন তিনি। তানভীর বলেন, ‘ভিডিও তৈরি বন্ধ করার পর অনেকে নানাভাবে এর কারণ জানতে চাচ্ছিলেন। আগের ভিডিও কোথায় গেল? সবাইকে কীভাবে উত্তর দেব বুঝতে পারছিলাম না।’

তিনি বলেন, কয়েকমাস আগে একটি ভিডিও বানানোর আগে মনে প্রশ্ন আসে, ভিডিও কার জন্য বানাচ্ছি, কেন বানাচ্ছি? কিন্তু এর উদ্দেশ্য কী? তখন আরও ভালোভাবে জানতে ইউটিউবে অন্য ভিডিও দেখতে শুরু করি। একপর্যায়ে বিভিন্ন ইসলামিক স্কলারের ভিডিও ও প্রশ্নের উত্তর দেখতে শুরু করি। এতে আমি অনুধাবন করি, আমার ভিডিওর বিভিন্ন বক্তব্য ইসলামিক বিষয়ের সঙ্গে সাংঘর্ষিক। তখন আমি নিজের ভিডিও রিভিও করে বুঝতে পারি, আমি সঠিক কাজ করিনি। এটি দেখে যদি অন্যজন একই কাজ করে, তার দায় আমার উপর পড়ে। এরপর এক এক করে সব ভিডিও সরিয়ে ফেলি।

তিনি বলেন, আমি ইসলামের বিভিন্ন রুলস, জীবনযাপন কীভাবে করা উচিৎ সব বিষয়ে জানতে পারি। আমাদের সবারই বিষয়গুলো জানা উচিৎ। আমার মতো অনেকেই এভাবে চলছেন। সময় থাকতে সবাই অনুধাবন করেন। জীবনটা ক্ষনস্থায়ী। যেভাবে মারা যাবেন, কিয়ামতের পর সেভাবেই আখিরাতে হাজির হতে হবে। আল্লাহ আমাকে সঠিক সময়ে হেদায়েত করেছেন, আমি আমার ভুলগুলোর জন্য আল্লাহর কাছে ক্ষমাপ্রার্থী। পাশাপাশি আমার কথায় কেউ আঘাত পেলে ক্ষমা করে দেবেন।

উল্লেখ্য তুষারের ‘মেরিন সিটি কমপ্লেক্স’ নিয়ে একটি ভিডিও প্রথম ভাইরাল হয়। সেখানে অভিনয় করে প্রশংসা কুড়ান তিনি। নিজের ইউটিউব চ্যানেলটি শুরু করেন ২০১৫ সালে। এরপর তার চ্যানেলে প্রায় পাঁচ লাখের কাছাকাছি সাবস্ক্রাইবার হয়। এবার তিনি সবকিছু বাদ দিয়ে ধর্মকর্মে মন দিয়েছেন।

 

টাইমস/জেকে

Share this news on: