পণ্য পরিবহন ধর্মঘট ১৫ দিনের জন্য স্থগিত

সড়ক পরিবহন আইন সংশোধনসহ নয় দফা দাবিতে সারা দেশব্যাপী ডাকা ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘট ১৫ দিনের জন্য স্থগিত করেছে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ। আগামীকাল থেকে তাদের এ ধর্মঘট শুরু হওয়ার কথা ছিল।

রবিবার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠকে ট্রাক ও কাভার্ডভ্যান মালিক-শ্রমিক সমন্বয় পরিষদের নেতারা ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন।

বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক সমন্বয় পরিষদের সদস্য সচিব মো. তাজুল ইসলাম বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়েছেন। তাই আমরা আগামী ১৫ দিনের জন্য ধর্মঘট স্থগিত করেছি।

তিনি বলেন, ‘আমরা সারাদেশে সবাইকে গাড়ি চালানোর জন্য আহ্বান জানাই। আমাদের যে দাবিগুলো ছিল, ২০১৮ সালের আইন নিয়ে দীর্ঘ সময় আলাপ-আলোচনা হয়েছে। আমরা আলোচনার মাধ্যমে খুশি।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি ও সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি ও সাবেক পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, ট্রাক ও কাভার্ডভ্যান মালিক শ্রমিক সমন্বয় পরিষদের আহ্বায়ক রুস্তম আলী খানসহ সমন্বয় পরিষদের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে, গত ৪ অক্টোবর সড়ক পরিবহন আইন সংশোধনসহ ৯ দফা দাবিতে সারাদেশে ৪৮ ঘণ্টা পণ্য পরিবহন ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ।

 

টাইমস/এইচইউ

Share this news on: