‘এই দেশ ও সমাজ নিয়ে কুচক্রীরা সংঘাতের পাঁয়তারা করছে’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে একটা সুন্দর পরিবেশ বিরাজ করছে। কিন্তু একটি মহল সুন্দর পরিবেশ নষ্ট করে সংঘাত সৃষ্টির পাঁয়তারা করছে। বাংলাদেশের কোনো অগ্রগতি এই কুচক্রী গোষ্ঠীর পছন্দ হয় না। দেশ নিয়ে, সমাজ নিয়ে যখনই তাদের ষড়যন্ত্র সফল হয় না, তখনই দেশের একটি শ্রেণি সমালোচনামুখর হয়ে ওঠে।

সোমবার (২ নভেম্বর) মন্ত্রিপরিষদের নিয়মিত বৈঠকে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে মন্ত্রিপরিষদের বৈঠকে সভাপতিত্ব করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, দেশের একটা ভালো পরিবেশকে নষ্ট করার জন্য, সংঘাত সৃষ্টির জন্য তারা বক্তব্য দেবে। আর তাদেরকে ধরা হলে বলা হবে বাক স্বাধীনতা হরণ করা হয়েছে, এভাবে তো চলতে পারে না। দেশের শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করতে যারা মরিয়া হয়ে উঠেছে, তাদের ছাড় দেয়া হবে না।

শেখ হাসিনা আরও বলেন, একটা বিষয় আমাদের মনে রাখতে হবে যে, দেশ নিয়ে, সমাজ নিয়ে যখন ষড়যন্ত্র সফল হয় না। তখনই দেশের একটি শ্রেণি সমালোচনামুখর হয়। বাংলাদেশ ভালো অবস্থানে যাবে, অর্থনীতিতে গতি আসবে, আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশ শক্তিশালী হবে, এটা তাদের পছন্দ না। তারা চায়, বাংলাদেশ পিছিয়ে পড়ুক।

প্রধানমন্ত্রী বলেন, ওই গোষ্ঠী চায় বাংলাদেশ ভিক্ষুক হয়ে থাকবে। অন্যের কাছে হাত পেতে চলবে। যখনই সেই অবস্থার পরিবর্তন হতে শুরু করেছে, তখনই দেশবিরোধী ওই গোষ্ঠীর গায়ে জ্বালা ধরে গেছে। তারা উস্কানিমূলক বক্তব্য ও কর্মকাণ্ড শুরু করেছে।

 

টাইমস/এসএন

Share this news on:

সর্বশেষ