ছাত্র অধিকার পরিষদের অনুদানের বিকাশ-ব্যাংক একাউন্ট বন্ধ

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের বিকাশ ও ব্যাংক অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাতে জানিয়েছেন ছাত্র পরিষদের ভারপ্রাপ্ত আহবায়ক মুহাম্মদ রাশেদ খাঁন। নতুন রাজনৈতিক দল পরিচালনার জন্য এসব একাউন্ট গণ অনুদান চেয়ে চালু করেছিল ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা। মোট আটটি মোবাইল ব্যাংকিং নম্বর ও একটি ব্যাংক অ্যাকাউন্ট চালু করা হয়েছিল।

রাশেদ খাঁন ফেসবুকে একটি স্ট্যাটাসে বলেন, ‘কোন দেশে আছি আমরা? আমাদের কি রাজনীতি করার অধিকার নেই? গণ অনুদান কালেকশনের জন্য দেওয়া বিকাশ ও ব্যাংক একাউন্ট বন্ধ করে দিয়েছে কতৃপক্ষ।’ তবে অ্যাকাউন্টগুলো বন্ধের কারণ জানা যায়নি।
পরে ফেসবুক লাইভে এসে তিনি এটিকে ষড়যন্ত্র বলে উল্লেখ করেন।

রাশেদ খাঁন বলেন, ‘এভাবে আমাদের থামিয়ে দেয়া যাবে না। এতে আমাদের প্রতি জনগণের সমর্থন বাড়বে। প্রশাসনকে ব্যবহার করে এভাবে গণ অনুদান নেয়া বন্ধ করে দেবেন না।’ এগুলো বন্ধ করার আহবান জানান তিনি। এছাড়া আর্থিক সহযোগিতা করতে অ্যাকাউন্টের পরিবর্তে পরিষদের নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ করার আহবান জানান তিনি।

উল্লেখ্য, গত ১৬ অক্টোবর নিজেদের ফেসবুক অ্যাকাউন্ট থেকে গণ অনুদান চেয়ে লিফলেট প্রকাশ করেছিল বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। সে আহবানে প্রথম নয় দিনে ৯ লাখ ৭৭ হাজার ৪৪০ টাকা সাহায্য পেয়েছিল বলে সাবেক ভিপি নুরুল হক নুর ও মুহাম্মদ রাশেদ খাঁনদের সংগঠনের পক্ষ থেকে জানানো হয়।

 

টাইমস/জেকে

Share this news on: