ফেব্রুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সিদ্ধান্ত

করোনা প্রাদুর্ভাবের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামী ফেব্রুয়ারি থেকে সীমিত পরিসরে খুলে দেয়া হবে শিক্ষাপ্রতিষ্ঠান। এ ব্যাপারে নীতগত সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বিকালে এক ভার্চুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত গৃহিত হয়। বৈঠকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ও দুই মন্ত্রণালয়ের তিনজন সচিবসহ বিভিন্ন দপ্তরের মহাপরিচালকরা উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্রে জানা গেছে, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে যেসব ক্লাসের পরীক্ষা ঝুলে আছে, সেসব ক্লাসকে অগ্রাধিকার দেয়া হবে। ঢালাও ভাবে সব ক্লাসে পাঠদান বা পরীক্ষা গ্রহণ করা হবে না। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগে রিকভারি প্ল্যান (ক্ষতি পোষাতে) করা হবে।

এদিকে বৈঠক শেষে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন গণমাধ্যমকে বলেন, ফেব্রুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে দুই মন্ত্রণালয়। তবে ফেব্রুয়ারির কত তারিখ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে তা এখনও নির্ধারণ করা হয়নি। এসব নিয়ে বিস্তারিত পরিকল্পনা প্রণয়ন করতে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবকে নির্দেশ দেয়া হয়েছে। পরে এ সংক্রান্ত প্রতিবেদন প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে। তিনিই চুড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

 

টাইমস/এসএন

Share this news on:

সর্বশেষ