ফেসবুকে বিয়ের প্রলোভন দেখিয়ে আট লাখ টাকা হাতিয়ে নিল প্রতারক

ফেসবুকে বিয়ের প্রলোভন দেখিয়ে এক তরুণীর কাছে থেকে আট লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে এক প্রতারককে আটক করেছে র‌্যাব।

রোববার র‌্যাব-১০ এর সিপিসি-১ এর একটি দল রাজধানীর হাজারীবাগের রায়েরবাজার এলাকা থেকে তাকে আটক করে।

গ্রেফতারকৃত ওই প্রতারকের নাম মাহবুব সালাম ফাহিম।

ভুক্তভোগী তরুণীর বরাতে র‌্যাব জানায়, চার মাস আগে ফেসবুকে ফাহিমের সঙ্গে তার পরিচয় হয়। পরিচয়ের সুবাদে প্রথমে তাদের মাঝে প্রেমহয়। কিছুদিন পর ফাহিম তাকে বিয়ের প্রস্তাব দেন।

সম্পর্কের এক পর্যায়ে ফাহিম তাকে জানায়, দীর্ঘদিন সুইজারল্যান্ডে থাকায় বাংলাদেশে তার ছয়টি ব্যাংক অ্যাকাউন্ট বন্ধ হয়ে আছে। যে কারণে তার কাছে কোনো নগদ টাকা নেই।

সড়ক দুর্ঘটনায় মারাত্মকভাবে আহত এবং চোখে জখমের উন্নত চিকিৎসার জন্য তার কাছে পর্যাপ্ত টাকাও নেই।

এভাবে প্রতারণার মাধ্যমে ফাহিম ওই তরুণীর কাছ থেকে তিন ধাপে ডাচ্ বাংলা ব্যাংকের একটি অ্যাকাউন্টের (আল আমিন) মাধ্যমে প্রায় আট লাখ টাকা হাতিয়ে নেয়।

এ ঘটনায় ওই ছাত্রী ২০১৮ সালের ২৪ ডিসেম্বর রাজধানীর সূত্রাপুর থানায় একটি জিডি (জিডি নং-৯৪২) করেন এবং র‌্যাব-১০ এ লিখিত অভিযোগ দেন। এরপর তদন্তে সত্যতা পেয়ে ওই প্রতারককে আটক করা হয়।

সোমবার র‌্যাব সদর দফতরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান।

তিনি বলেন, মাহবুব সালাম ফাহিম নামে এক যুবক দীর্ঘদিন ফেসবুক ব্যবহার করে মিথ্যা ও ভুয়া তথ্য দিয়ে প্রথমে প্রেম করে। এরপর বিয়ের প্রলোভন ও ফাঁদে ফেলে বিভিন্ন তরুণীদের কাছ থেকে ধারাবাহিকভাবে অর্থ হাতিয়ে নিচ্ছিল।

তার এ রকম অপকর্মের শিকার ঢাকার একটি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত এক তরুণীর লিখিত অভিযোগ দীর্ঘ এক মাসের অধিক তদন্ত ও তথ্য সংগ্রহ করে বিশেষ অভিযান চালানো হয়।

 

টাইমস/এক্স

Share this news on: