ঢাবির হল খোলার সিদ্ধান্ত বাতিল

আগামী ১৩ মার্চ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হলগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত থেকে সরে এসেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। একই সঙ্গে পরীক্ষার রুটিনও বাতিল করা হয়েছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) একাডেমিক কাউন্সিলের সভা শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান একথা বলেন।

তিনি আরও বলেন, হলে ওঠার প্রস্তুতি নিতে দুই সপ্তাহ সময় লাগে। সেজন্য অনুষদ ও বিভাগ সমন্বয় করে ১৭ মে’র দুই সপ্তাহ পর থেকে এ কার্যক্রম চলবে। ১৩ মার্চ পর্যন্ত যে রুটিন ছিল তা আর থাকছে না। অ্যাকাডেমিক কাউন্সিল এ সিদ্ধান্ত নিয়েছে। ১৩ মার্চকে কেন্দ্র করে যে পরীক্ষাগুলোর ঘোষণা ছিল, সেগুলো স্থগিত করা হলো।

উপাচার্য বলেন, এখন কেন্দ্রীয়ভাবে বড় কোন পরীক্ষা হবে না। বিভাগীয় পর্যায়ে নেওয়া হবে। তবে শিক্ষার্থীদের সম্মতি, সামর্থ্য ও সুরক্ষা সাপেক্ষে কোনো বিভাগ বা ইনস্টিটিউট চাইলে সীমিত আকারে পরীক্ষা নিতে পারবে। এখন হল খোলার জন্য টিকা নেওয়া পূর্বশর্ত। এ বিষয়গুলো এখন একেবারেই বিভাগীয় পর্যায়ে সীমিত থাকবে।

এদিকে মার্চের মধ্যে হল খোলার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা জানিয়েছে, তাদের বেঁধে দেওয়া ৭২ ঘণ্টা সময় পেরিয়ে যাওয়ার পর পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

 

টাইমস/এসজে/এসএন

Share this news on: