তৃণমূল জিতলে পশ্চিমবঙ্গ হবে আরেকটা কাশ্মীর : বিজেপি নেতা

তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দোপাধ্যায় পশ্চিমবঙ্গকে কাশ্মীর বানাতে চাচ্ছে বলে মন্তব্য করেছেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তিনি আরও বলেছেন, যদি জনসংঘের প্রতিষ্ঠাতা শ্যামা প্রসাদ মুখার্জি না থাকতেন, তাহলে ভারতও বাংলাদেশের মতো একটি ইসলামিক দেশে পরিণত হতো।

পশ্চিমবঙ্গের আসন্ন রাজ্যসভা নির্বাচন উপলক্ষে শনিবার (৬ মার্চ) আয়োজিত এক সভায় এসব কথা বলেছেন ভারতের ক্ষমতাসীন বিজেপির এই গুরুত্বপূর্ণ নেতা।

এনডিটিভি ও হিন্দুস্থান টাইমসের খবরে বলা হয়েছে, শুভেন্দু অধিকারী পশ্চিমবঙ্গের নন্দীগ্রাম থেকে বিজেপির মনোনয়ন পেয়েছেন। তিনি এক সময় তৃণমূল নেত্রী মমতার খুবই ঘনিষ্ঠজন ছিলেন। কিন্তু এখন তারা একই আসনে পরস্পরের প্রতিদ্বন্দ্বি।

পশ্চিমবঙ্গের বেহালার মুচিপাড়ায় ওই সভায় শুভেন্দু অধিকারী বলেন, যদি শ্যামা প্রসাদ মুখার্জি না থাকতেন, তবে ভারত ইসলামিক দেশে পরিণত হতো। আমাদের বাংলাদেশে বসবাস করতে হত। তৃণমূল কংগ্রেস যদি ক্ষমতায় ফিরে আসে, তাহলে পশ্চিমবঙ্গ কাশ্মীরে পরিণত হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশের ‘জয় বাংলা’ স্লোগান মমতা পশ্চিমবঙ্গে নিয়ে এসে পশ্চিমবঙ্গকে বাংলাদেশে রূপান্তরিত করতে চায়। বাংলাদেশের নারায়ণগঞ্জের এমপি শামীম ওসমানের ‘খেলা হবে’ স্লোগান দিচ্ছেন মমতার সমর্থকরা। আর আমাদের স্লোগান হল ‘ভারত মাতা কি জয়’ এবং ‘জয় শ্রীরাম’।

এদিকে শুভেন্দু অধিকারীর বক্তব্যের জবাবে কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ এক টুইট বার্তায় বলেছেন, ২০১৯ সালের আগস্টের পর থেকে কাশ্মীর স্বর্গে পরিণত হয়েছে। বিজেপি তো সেটাই বলে আসছে। তাহলে পশ্চিমবঙ্গ কাশ্মীর হলে সমস্যা কী?

 

টাইমস/এসএন

Share this news on:

সর্বশেষ