যুক্তরাষ্ট্রে ঝড়ের মধ্যে সড়ক দুর্ঘটনায় ৯ শিশুসহ ১০ জন নিহত

 

যুক্তরাষ্ট্রের আলাবামা অঙ্গরাজ্যের বাটলার কাউন্টিতে ঝোড়ো হাওয়ার কারণে ১৮টি গাড়ি পরস্পরের সঙ্গে সংঘর্ষে ৯ শিশুসহ ১০ জন নিহত হয়েছে। এঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন।

বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়, স্থানীয় সময় শনিবার দুপুরে প্রচণ্ড ঝড়ের মধ্যে ওই দুর্ঘটনা ঘটে।

বাটলার কাউন্টির পুলিশ কর্মকর্তা ওয়েন গারলক জানান, দুর্ঘটনায় নিহতদের মধ্যে নয় মাস থেকে ১৭ বছর বয়সি শিশু রয়েছে। তারা তাল্লাপুসা কাউন্টি গার্লস র‍্যাঞ্চের একটি গাড়িতে ছিল। প্রতিষ্ঠানটি অনাথ, অবহেলিত ও নির্যাতিত কন্যাশিশুদের লালন-পালন করে থাকে। নিহত এই আট শিশুর মধ্যে সবচেয়ে ছোটটির বয়স চার বছর।

ওয়েন গারলক আরও জানান, ঝড়ো হাওয়া এবং ভেজা রাস্তার কারণে গাড়িগুলো নিয়ন্ত্রণ হারিয়ে একটি আরেকটিকে পিছন থেকে সজোরে ধাক্কা মারে। এতে গাড়িগুলোতে আগুন ধরে যায়। এছাড়াও এ ঝড়ে আলাবামার বিস্তীর্ণ অঞ্চলজুড়ে আকস্মিক বন্যার সঙ্গে টর্নেডোর আঘাতে কয়েক ডজন বাড়িঘর ধ্বংস হয়েছে।

অলাভজনক সংস্থা আলাবামা শেরিফ ইয়ুথ র‌্যাঞ্চেস ফেসবুক পোস্টে লিখেছে, এঘটনায় আমরা গভীরভাবে শোকাহত। র‌্যাঞ্চ পরিবার আজ বড় এক ক্ষতির মধ্যে পড়েছে। আমাদের একটি গাড়ি দুর্ঘটনায় নয় শিশু মারা গেছে।

বাটলার কাউন্টি শেরিফ ড্যানি বন্ড বলেছেন, দুর্ঘটনায় আরও অনেকে আহত হয়েছেন। তবে সংখ্যাটা কতজন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। সে এক ভয়াবহ দৃশ্য। আমার জীবনে আমি যত সড়ক দুর্ঘটনা দেখেছি এটি সবচেয়ে ভয়াবহ।

 

টাইমস/এসজে

Share this news on:

সর্বশেষ