পুলিশি নিপীড়ন আরও বেড়েছে: রিজভী

সারাদেশে থানায় থানায় পুলিশি নিপীড়ন আরও বৃদ্ধি পেয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রুহুল কবির রিজভী বলেন, বিএনপি নেতাকর্মী ও সমর্থকদের বিরুদ্ধে যেসব গায়েবি মামলা দায়ের করেছিল সেসব মামলায় চার্জশিট দেয়ার নামে ব্যাপক বাণিজ্য চলছে। বিএনপির নেতাকর্মী ও সমর্থকদের জিম্মি করে মোটা অংকের টাকা আদায় করছে। অন্যদিকে হাজার হাজার নেতাকর্মী যারা কারাগারে বন্দি আছেন, আদালত থেকে জামিন লাভের পর তাদেরকে আবার শ্যোন অ্যারেস্টের নামে হয়রানি ও অর্থ আদায় করা হচ্ছে।

তিনি বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীকে ভোট ডাকাতির অপকর্মে ব্যবহার করায়, তারা এখন আইন-কানুনকে তাচ্ছিল্য করছে এবং নানা অপকর্মে জড়িয়ে পড়ছে। তাদের চাহিদা পূরণ না করলে নারী-পুরুষ সবাই আক্রান্ত হচ্ছে। মানুষকে নিরাপত্তা দেওয়ার বদলে তাদের হাতেই মানুষ আজ চরম নিরাপত্তাহীন।

রিজভীর অভিযোগ, ‘মিড-নাইট ভোটের’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা কয়েকদিন আগে পুলিশদের বলেছেন, দ্রুত মামলার কাজ নিষ্পত্তি করতে। প্রধানমন্ত্রীর নির্দেশ পেয়ে আইন-শৃঙ্খলা বাহিনী আগের চেয়েও বেপরোয়া হয়ে থানায়-থানায় তাদের নিপীড়ন আরও বেড়েছে।

তিনি আরও বলেন, বিএনপি’র নালিশ মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ের পক্ষে ও অনাচারের বিরুদ্ধে নালিশ, বাক-স্বাধীনতা ফিরিয়ে দেওয়ার জন্য নালিশ। এই নালিশ শুধু ন্যায়সঙ্গতই নয়, এটি হচ্ছে সময়ের দাবি।

খালেদা জিয়ার অসুস্থতা আরও বেড়েছে বলে দাবি করে রিজভী বলেন, তার সুচিকিৎসার কোনও ব্যবস্থা করা হয়নি। ব্যক্তিগত বিশেষজ্ঞ ডাক্তারদের পরামর্শ নেওয়ারও কোনও সুযোগ দেওয়া হচ্ছে না। না দেওয়া হচ্ছে মুক্তি, না সুচিকিৎসা।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ