শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের ওরিয়েন্টেশন শনিবার

নেত্রকোণা শহরে অবস্থিত শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের (শেহাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক(সম্মান) শ্রেণির প্রথম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম আগামী শনিবার অনুষ্ঠিত হবে।

শহরের রাজুর বাজারে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি, নেত্রকোণা) ওই দিন সকাল ১০টায় ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রফিকউল্লাহ খান বলেন, প্রথম ব্যাচে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম শনিবার অনুষ্ঠিত হবে। এ বিষয়ে প্রয়োজনীয় প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন হয়েছে।

তিনি আরো বলেন, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় হবে একটি আধুনিক ও গবেষণানির্ভর আন্তর্জাতিক মানের উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান। এখানে শিক্ষার্থীদের মানসম্পন্ন উচ্চশিক্ষায় শিক্ষিত হওয়ার পাশাপাশি দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে ওঠার পরিবেশ সৃষ্টি করা হবে।

২০১৮-১৯ শিক্ষাবর্ষে দুটি অনুষদের অধীনে তিনটি বিভাগে মোট ৯০ জন শিক্ষার্থী ভর্তি করা হয়েছে। বিভাগগুলো হচ্ছে- কলা অনুষদের অধীনে বাংলা ও ইংরেজি এবং সামাজিক বিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগ। গত বছরের ২২ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক (ডিজি) সেলিম রেজা। সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রফিকউল্লাহ খান।

 

টাইমস/এসআই

Share this news on: