এমবাপের রিয়ালে না যাওয়ার সিদ্ধান্তকে সমর্থন করলেন টট্টি

গেল বছর থেকে চলছিল ফ্রান্সের স্ট্রাইকার কিলিয়ান এমবাপের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার গুঞ্জন। অনেক নাটকীয়তার পর গত মাসে একদম শেষ মুহূর্তে স্প্যানিশ ক্লাবটিকে 'না' বলে দেন এই তারকা। চুক্তি নবায়ন করে পিএসজিতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন ২৩ বছর বয়সী ফুটবলার। তাতে রিয়াল সমর্থকদের চক্ষুশূল হলেও ইতালির সাবেক তারকা ফ্রান্সেসকো টট্টির সমর্থন পাচ্ছেন তিনি।

সময়ের অন্যতম সেরা খেলোয়াড় এমবাপেকে পেতে দারুণ আত্মবিশ্বাসী ছিল রিয়াল। সবকিছু এগোচ্ছিলও ঠিকঠাকভাবে। বিনা ট্রান্সফার ফিতে তার যোগ দেওয়ার কথা ছিল সান্তিয়াগো বার্নাব্যুর দলটিতে। বিস্ময় জাগিয়ে অন্তিম মুহূর্তে ইউ-টার্ন নিয়ে ফেলেন ২০১৮ সালের বিশ্বকাপজয়ী তারকা। আরও তিন বছরের জন্য অর্থাৎ ২০২৫ সালের গ্রীষ্ম পর্যন্ত পিএসজিতে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। সে সময় ক্লাবটির সভাপতি নাসের আল খেলাইফি 'এমবাপে ২০২৫' লেখা জার্সি হাতে হাসিমুখে জানান নতুন চুক্তির খবর।

আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদন বলা হয়েছে, 'ফুটবল ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল চুক্তি করার মাধ্যমে এমবাপেকে রিয়ালে যেতে দেয়নি পিএসজি। তার বেতন ধরা হয়েছে আকাশচুম্বী। বার্ষিক ১০০ মিলিয়ন ইউরো। চুক্তি স্বাক্ষরের জন্য পাওয়া বোনাসের অঙ্কটা তো রীতিমতো অবিশ্বাস্য। ৩০০ মিলিয়ন ইউরো পেয়েছেন এমবাপে! চড়া বেতন-বোনাসের পাশাপাশি চোখ কপালে তোলার মতো আরও কিছু সুবিধা পাচ্ছেন তিনি। মূলত, তার দেওয়া কিছু শর্তই মেনে নিয়েছে প্যারিসিয়ানরা'।





Share this news on:

সর্বশেষ