কোন রুটে কোন বাস চলবে কি বলছে দুই মেয়র সরাসরি

আগামী ১ লা সেপ্টেম্বর থেকে নতুন তিনটি যাত্রা পথে বাস চালুকরা সিদ্ধান্ত নিয়েন বলে জানান ঢাকা দক্ষিণ সিটি মেয়র শেখ ফজলে নূর তাপস। সকাল ১১.০০টায় নগর ভবনের বুড়িগঙ্গা হলে বাস রুট রেশনালাইজেশন কমিটির ২৩তম সভা শেষে এ কথা বলেন তিনি। 

এসময় তিনি বলেন, নতুন যাত্রাপথ গুলো হলো বাইশ,তেইশ এবং ছাব্বিশ নাম্বার যাত্রা পথ, যেখানে যথাক্রমে অভি মটর্সের পঞ্চাশটি বাস, হানিফ পরিবহনের একশোটি বাস এবং বিআরটিসির পঞ্চাশটি ডাবল ডেকার বাস দিয়ে এই যাত্রা পথ গুলো শুরু করা হবে। 

এ সময় সাংবাদিকদের প্রশ্নর জবাবে মেয়র বলেন, অবৈধ  ভাবে বিভিন্ন রুটে চলাচল করি ষোলশ ছেচল্লিশ টি বাস জব্দ করে ধ্বংস করার কথাও জানান। 

একই অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম বলেন, নগর পরিবহন ছাড়া অন্য কোন বাস একুশ নম্বর রুটে চলাচল করতে পারবে না। এসময় তিনি আরও বলেন, দুই সিটির ভিতর গাবতলি,মহাখালী ও যাত্রাবাড়ী তিনটি বাস টার্মিনাল যানজট কমাতে শহরের বাইরে ছয়টি স্থানে সরিয়ে নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বলেন, রুট পারমিট বিহীন যানবাহন পদ্মা সেতু পারাপার করতে পারবে না।

বলেন, আগামী সতের জুলাই থেকে আটাস জুলাই রুট পারমিট বিহীন বাস যাতে চলাচল করতে না পরে সে লক্ষে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি, বিআরটিএ এবং ডিএমপি যৌথ অভিযান পরিচালনা করবেন।

জানান, একটি রেপিড পাস এর মাধ্যমে মেট্রোরেল থেকে শুরু করে সকল ধরনের যানবাহনে চলাচল করতে পারবেন। একই সাথে আগামী ১ লা জুলাই থেকে বাস টার্মিনালের বাইরে যত্রতত্র দাড়িয়ে থাকা বাস ডিএমপি কতৃক জব্দের করার কথাও জানান মেয়র। 

Share this news on:

সর্বশেষ