‘এই মেয়েটাকেই আমার চাই’, গৌরীকে দেখে সিদ্ধান্ত নেন শাহরুখ

বলিউডের আদর্শ দম্পতি বলতে প্রথম যে নাম মাথায় আসে তা অবশ্যই শাহরুখ-গৌরী। তিন দশকেরও বেশি সময় ধরে সুখী গৃহকোণ এই তারকা দম্পতির। কেরিয়ারের একদম শুরুর দিনে গৌরীর সঙ্গে সাত পাক ঘুরেছিলেন শাহরুখ। তবে তাঁদের প্রেমের কাহিনিটা আরও পুরোনো।

জানেন কি শাহরুখের জীবনের প্রথম ক্রাশও গৌরী খান! হ্যাঁ, ১৮ বছরের শাহরুখ প্রেমে পড়েছিলেন বছর ১৪-র গৌরীর।

দুজনের মধ্যে সমাজিক ব্যবধান ছিল অনেকটা, ধর্মের ফারাকও ছিল কিন্তু কোনওকিছুই বাধা হয়ে দাঁড়ায়নি এই সম্পর্কে। ১৯৮৪ সালে দিল্লিতে এক পার্টিতে প্রথম পরিচয় শাহরুখ-গৌরীর। প্রথমে বন্ধুত্ব তারপর প্রেম। প্রথম দর্শনেই শাহরুখ জেনে গিয়েছিলেন, গৌরীর সঙ্গে বাকি জীবনটা কাটাতে চান তিনি।
রজত শর্মার ‘আপ কি আদালত’ শো-তে গিয়ে একবার নিজের প্রেম কাহিনির বেশকিছু অজানা দিক প্রকাশ্যে এনেছিলেন নায়ক। তিনি স্পষ্ট জানান, গৌরীকে দেখেই তাঁর মনে হয়েছিল, ‘এই মেয়েটাই আমার চাই’। পাশাপাশি গৌরীই তাঁর জীবনে আসা প্রথম মেয়ে যে তিন সেকেন্ডের বেশি সময় কথা বলেছিল তাঁর সঙ্গে। আর গৌরীর এই আচরণেই মুগ্ধ হয়ে শাহরুখ সিদ্ধান্ত নিয়েছিলেন এই মেয়েটার সঙ্গে আমি আজীবন থাকতে চাই।

রজত শর্মার শো-তে এক দর্শক শাহরুখের কাছে প্রশ্ন রেখেছিলেন নায়কের প্রথম ক্রাশকে নিয়ে। জবাবে অভিনেতা বলেন, ‘আমার প্রথম ক্রাশ তো গৌরীই ছিল। ওর তখন ১৪ আর আমার ১৮। আমি দিল্লির একটা পার্টিতে ওকে দেখি। ও ছিল প্রথম মেয়ে যে তিন সেকেন্ডের জন্য আমার সঙ্গে কথা বলে। আমি তো এই আচরণেই মুগ্ধ হয়ে গিয়েছিলাম। পাঞ্জাবিতে একটা কথা আছে না, ইয়ি কুরি লেনি হ্যায় (এই মেয়েটাকেই চাই)।’

১৯৯১ সালের ২৫ অক্টোবর মাসে বিয়ের পর্ব সারেন তাঁরা। ভবিষ্যত অনিশ্চিত জেনেও শাহরুখের হাতটা শক্ত করে ধরেছিলেন গৌরী। কোনওরকম গসিপকে নিজেদের সম্পর্কের মাঝের দেওয়াল হতে দেননি দুজনেই। এক কথায় বলিউডের ‘পাওয়াল কপল’ শাহরুখ খান ও গৌরী খান। আরিয়ান,সুহানা, আব্রামকে নিয়ে সুখের সংসার শাহরুখ-গৌরীর।

১৯৯২ সালে স্টারডাস্ট ম্যাগজিনের এক আর্টিকেলে শাহরুখ জানিয়েছিলেন গৌরী তাঁর জীবনজুড়ে রয়েছেন। এবং গৌরীর জন্য অভিনয় কেরিয়ার পর্যন্ত ছাড়তে পারেন তিনি। শাহরুখ বলেছিলেন, 'আমার কাছে আমার স্ত্রী সবার আগে..যদি কোনদিনও কেউ আমাকে গৌরী এবং নিজের কেরিয়ারে মধ্যে একটা বেছে নিতে বলে আমি এক মিনিটও না ভেবে গৌরীকেই বেছে নেব…হয়ত আমি পাগল হয়ে যাব কিন্তু শুধু ওর জন্যই আমি এটা করতে পারি। আমার কাছে গৌরীই সব'।

Share this news on: