বিয়ের আগে জয়ার সামনে কঠিন শর্ত দিয়েছিলেন অমিতাভ!

বলিউডের অন্যতম আদর্শ দম্পতি অমিতাভ-জয়া। কেরিয়ারের মধ্যগগণে থাকাকালীনই ভালোবেসে অমিতাভ বচ্চনকে বিয়ে করেছিলেন জয়া ভাদুড়ি। তবে জানেন কি বিয়ের আগে জয়ার কাছে কঠিন শর্ত রেখেছিলেন অমিতাভ। সম্প্রতি নাতনি নব্যা নাভেলি নন্দার অনুষ্ঠানে হাজির হয়ে নিজেদের প্রেম ও বিয়ে নিয়ে অজানা কাহিনি শেয়ার করলেন জয়া। নভ্যার পডকাস্ট শো ‘হোয়াট দ্য হেল নভ্যা’য় জয়া জানান বিয়ের আগে অমিতাভ স্পষ্ট করে দিয়েছিলেন এমন স্ত্রী তিনি চান না যে ৯টা থেকে ৫টা কাজ করবে।

এদিন নভ্যা তাঁকে জিজ্ঞাসা করে জয়াকে কেমনভাবে প্রপোজ করেছিলেন অমিতাভ। জবাবে বর্ষীয়ান অভিনেত্রী জানান, ‘আমরা ঠিক করেছিলাম যদি এই ছবিটা হিট হয় তাহলে আমরা ছুটি কাটাতে যাব। ছবির নাম ছিল জঞ্জির। ছবিটি যথারীতি হিট হল। আমি কলকাতায় শ্যুটিং করছিলাম। তখন দাদু (অমিতাভ) ফোন করল আর বলল একটা সমস্যা হয়েছে। আমরা ঠিক করেছিলাম আমরা অক্টোবরে বিয়ে করব। কারণ ওই সময় আমার কাজের চাপ কম থাকবে। তবে আমি অবশ্যই এমন বউ চাই না যে ৯টা-৫টা কাজ করবে। হ্যাঁ, তুমি নিশ্চয় কাজ করবে। কিন্তু প্রত্যেক দিন নয়। সঠিক প্রোজেক্ট বাছতে হবে, এবং বুঝেশুনে মানুষজনের সঙ্গে কাজ করতে হবে তোমাকে'।

এরপর ফের অমিতাভ ফোন করে জয়াকে জানান, বিগ বি-র বাবা-মা আপত্তি জানাচ্ছেন একসঙ্গে ছুটি কাটাতে যাওয়ার ব্যাপারে। জয়া বলেন, ‘উনি ফোন করে বললেন বাবুজি বলছেন জয়ার সঙ্গে তুমি ছুটি কাটাতে যেতে পারবে না বিয়ে না করে। যদি ছুটি কাটাতে যেতে চাও তাহলে বিয়ে করে নাও। তুমি কী বলছো? আমি বললাম, ঠিক আছে অক্টোবরে বিয়ের প্ল্যান ছিল আমাদের। এখন জুনেই না হয় করেনি। ঝামেলা মিটে যাক’।

তবে জয়া স্পষ্ট জানিয়েছিলেন অমিতাভকে তাঁর পরিবারের সঙ্গে কথা বলতে হবে। এবং বাধ্য জামাইয়ের মতো হবু শ্বশুরমশাইকে ফোন করে কথা বলেছিলেন অমিতাভ। জয়ার পরিবার শুরুতেই এই সম্পর্ক নিয়ে খুশি ছিল। এরপর দুই পরিবারের উপস্থিতিতে ১৯৭৩ সালের ৩-রা জুন বিয়ের পর্ব সেরেছিলেন বিগ বি ও জয়া। যেদিন তাঁরা বিয়ে করেন, সেই রাতেই তাঁদের লন্ডনের ফ্লাইট ছিল। চটজলদি বিয়ে সেরে বিমানে ওঠেন দুজনে। তাঁদের দুই সন্তান শ্বেতা বচ্চন নন্দা (১৯৭৪) এবং অভিষেক বচ্চন (১৯৭৬)।


Share this news on: