বিশ্বকাপে দর্শক কাতার, সেনেগালের কাছে হারল ৩-১ গোলে

দুই দলের জন্যই ম্যাচটি ছিল ডু অর ডাই। সেখানে জয় হয়েছে আফ্রিকার দেশ সেনেগালের। এতে করে বিশ্বকাপ থেকে সবার আগে বিদায় নিতে হয়েছে স্বাগতিক কাতারকে। যদিও একটি ম্যাচ বাকি রয়েছে তাদের। শেষ ম্যাচটি এখন নিয়মরক্ষার হয়ে দাঁড়িয়েছে।

শুক্রবার (২৫ নভেম্বর) দোহার আল থুমামা স্টেডিয়ামে কাতারকে ৩-১ গোলে হারিয়ে বিশ্বকাপে নিজেদের আশা বাঁচিয়ে রেখেছে সেনেগাল। অন্যদিকে টানা দুই হারে বিদায় নিশ্চিত হয়ে গেছে কাতারের। গ্রুপের অন্য দু’দল নেদারল্যান্ডস ও ইকুয়েডর।

এদিকে ৯২ বছরের ফুটবল বিশ্বকাপের ইতিহাসে এর আগে কখনো কোনো স্বাগতিক দল শুরুর দুই ম্যাচে হার দেখেনি। তবে ফুটবল বিশ্বকাপের ২২তম আসরে এসে সেই চিত্র বদলে গেল। লজ্জার একটি বিশ্বরেকর্ডে নাম লেখালো এবারের বিশ্বকাপের স্বাগতিক দেশ কাতার।

ম্যাচটিতে প্রথমার্ধ শেষেই ১-০ গোল ব্যবধানে এগিয়ে ছিল সেনেগাল। দলটির পক্ষে প্রথমার্ধে গোল করেছিলেন বোলায়ে দিয়া। খেলার ৪১তম মিনিটে গোল দিয়েছেন এই ফুটবলার।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই আরেকটি গোল দিয়ে ২-০ ব্যবধানে এগিয়ে যায় আফ্রিকান ঈগলরা। দলটির পক্ষে দ্বিতীয় গোল করেন ফামারা দিদিউ। ম্যাচের ৭৮তম মিনিটে কাতারের পক্ষে মোহাম্মদ মুন্তারি একটি গোল পরিশোধ করে খেলায় ফেরার ইঙ্গিত দেন।

তবে খেলার ৮৪তম মিনিটে সেনেগালের পক্ষে বাম্বা দিয়েং গোল দিয়ে ৩-১ গোল ব্যবধানের জয় নিশ্চিত করেন। টানা দুই হারে এক ম্যাচ আগেই বিশ্বকাপ থেকে প্রায় ছিটকে গেল স্বাগতিকরা। অন্যদিকে এই জয়ে বিশ্বকাপের মঞ্চে টিকে রইলো সাদিও মানের দল।

Share this news on: