আজ প্রমিস ডে, যে কারণে পালিত হয় দিনটি

ভালোবাসা সপ্তাহের পঞ্চম দিন হল প্রমিস ডে। প্রিয় মানুষকে ভালোবাসার প্রতিশ্রুতি জানাতেই প্রমিস ডে পালিত হয়। ১১ ফেব্রুয়ারি প্রতি বছর বিশ্ব প্রমিস ডে পালিত হয়। তবে কেন এই দিন পালন করা হয় জানেন কি, নেপথ্যে রয়েছে বেশ কয়েকটি কারণ।

চলুন জেনে নেওয়া যাক কারণগুলো-

সম্পর্ককে মজবুত করতেই প্রমিস ডে-তে প্রিয় মানুষকে প্রতিশ্রুতি জানাতে হয়‌। আজকের দিনে সম্পর্ক নিয়ে সবাই বেশ চিন্তিত। কীভাবে সম্পর্ক মজবুত করা যায় তা নিয়ে নানারকম পরিকল্পনাও করেন অনেকে। তেমন এক পরিকল্পনা থেকেই শুরু প্রমিস ডে। ভ্যালেনটাইনস ডে-এর আগে প্রিয়জনকে সঙ্গে থাকার প্রতিশ্রুতি দিতে এই দিনের শুরু। প্রমিস ডে-তে মনের যত সন্দেহ সব ঘুচিয়ে ফেলতে হয়। দুজনের মাঝে বাধা বিপত্তিকেও এদিন এড়িয়ে যেতে হয়।

খুব ছোটখাটো কোনো সমস্যা থাকলেও তা এই দিন মিটিয়ে নেওয়ার রীতি রয়েছে‌। এতে সঙ্গীর সঙ্গে সম্পর্ক আরও মজবুত হয়। ভুল বোঝাবুঝি মিটিয়ে নিয়ে সারাজীবন হাত ধরে চলার প্রতিশ্রুতি নিতে হয়‌ প্রমিস ডে-তে। এই দিন প্রমিস ডে-এর স্মৃতি হিসেবে আপনার সঙ্গীকে একটি উপহার দিতে পারেন।

তবে খুশি থাকতে গেলে সবচেয়ে প্রয়োজন নিজেকে ভালো রাখা, কিছু প্রতিশ্রুতি দেওয়া, সেই প্রতিশ্রুতি মেনে চলা। তাহলেই বাড়ে আত্মবিশ্বাস, বিশ্বাস বাড়বে অন্যের প্রতিও। সম্পর্ক সুন্দর হবেই। আজ প্রমিস ডে-তে তাই নিজেকেও করুন কিছু প্রমিস।

Share this news on: