অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু অসুস্থ

অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক। ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে তিনি অসুস্থ হয়ে পড়েন। অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু’র সুস্থতা কামনা করেছেন দলীয় নেতাকর্মী ও আইনজীবীরা।

অ্যাডভোকেট আবদে ওয়াহিদ জানান, সুুুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও ঢাকা জেলা আইনজীবী সমিতির সদ্য সমাপ্ত নির্বাচনে অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু দলীয় প্রার্থীদের পক্ষে দিন-রাত কাজ করেছেন। এরপর ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের সময় তিনি অসুস্থ হয়ে পড়েন।

ঢাকা আইনজীবী সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া জুবায়ের বলেন, অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু দেশের আইনাঙ্গনে এক উজ্জ্বল তারকা। তিনি আমাদের সকলের অভিভাবক। আইনজীবীদের আস্থার ঠিকানা ও ভরসার জায়গা অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু। অনেক অসচ্ছল আইনজীবী আছে, যারা প্রকাশ্যে আসেন না। কিন্তু অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু অসচ্ছল আইনজীবীদের পাশে সবার আগে গিয়ে দাঁড়িয়েছেন।

অ্যাডভোকেট গোলাম কিবরিয়া জুবায়ের আরও বলেন, আইনজীবীদের স্বার্থ সুরক্ষা ও বিপদে আপদে সবসময় নিজেকে আগলে দিয়েছেন নজিবুল্লাহ হিরু। তিনি একজন প্রচার বিমূখ মানুষ। তিনি দলীয় সব প্রোগ্রামে সবার আগে থাকেন। কোনো বিশ্রাম নেই, বিরতি নেই, দলীয় প্রোগ্রাম হলে অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু নিজের কথাও ভুলে যান। বঙ্গবন্ধুর আদর্শের এক সাহসী যোদ্ধা তিনি। যেকোনো বিষয়ে জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা পাওয়ার পর কাজী নজিবুল্লাহ হিরু নিজের সবটুকু উজাড় করে দিয়ে কাজ করেন। তিনি দলীয় কর্মসূচীর পাশাপাশি ব্যক্তিগত ভাবেও অনেক কাজ করেন।

গোলাম কিবরিয়া জুবায়ের বলেন, অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু বিগত দিনে বিএনপি-জামায়াত ও ১/১১ এর সময় আওয়ামী লীগের নেতাকর্মীদের মামলা নিয়ে কাজ করেছেন। তিনি সামনে থেকে নেতৃত্ব দিয়ে আদালতে দাঁড়িয়েছেন দলীয় নেতাকর্মীদের পক্ষে। কিন্তু তিনি কখনো এসব প্রচার করতে চাননি। তিনি প্রচার করেনও না। তিনি একটু অসুস্থ ছিলেন, এখন ভালো আছেন। আমরা সবার কাছে দোয়া চাই।

প্রসঙ্গত, গত ২৪ ডিসেম্বর দ্বিতীয় বারের মতো আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু। ২২তম জাতীয় সম্মেলনে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা তার নাম ঘোষণা করেন। অ্যাডভোকেট কাজী নজীবউল্লাহ্ হিরু এর আগে বাংলাদেশ আওয়ামী যুব লীগের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক, জগন্নাথ কলেজ ছাত্রলীগের সভাপতি, ঢাকা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন।


Share this news on:

সর্বশেষ

img
বিপিএলের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল কত টাকা পাবে, জানালো বিসিবি Feb 29, 2024
img
এলপি গ্যাসের নতুন দাম নির্ধারণ রোববার Feb 29, 2024
img
প্রতি ৯৯০ জনের বিপরীতে সরকারি হাসপাতালে বেড একটি : স্বাস্থ্যমন্ত্রী Feb 29, 2024
img
ফের বাড়ল বিদ্যুতের দাম Feb 29, 2024
img
মা-বাবা হচ্ছেন রণবীর-দীপিকা, জানালেন সন্তান আগমনের দিনক্ষণ Feb 29, 2024
img
সাজার মেয়াদ শেষ হওয়া ১৫৭ বিদেশিকে ফেরত পাঠাতে হাইকোর্টের নির্দেশ Feb 29, 2024
img
১ কোটি ১০ লাখ লিটার সয়াবিন তেল ক্রয়ের অনুমোদন Feb 29, 2024
img
জনগণের জানমাল রক্ষায় পুলিশকে আরও সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর Feb 29, 2024
img
গাজার হাসপাতালে পানিশূন্যতা ও অপুষ্টিতে ৬ শিশুর মৃত্যু, অন্যদের অবস্থা আশঙ্কাজনক Feb 29, 2024
img
বসন্তে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় যেসব খাবার Feb 29, 2024