সিলেটের ১২ উপজেলায় নির্বাচন সোমবার

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে সিলেটের ১২ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে সোমবার। এই নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকায় উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। প্রার্থীরা জয় পেতে কষছেন হিসাব-নিকাশ।

সিলেটের ১২ উপজেলার মধ্যে সাতটিতে আওয়ামী লীগের ১৬ জন বিদ্রোহী প্রার্থী রয়েছেন। এ ছাড়াও চেয়ারম্যান পদে ৫৯ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৭৬ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পাঁচটিতে রয়েছেন নৌকার একক প্রার্থী ছাড়াও জাতীয় পার্টির চারজন, বিএনপি ঘরানার স্বতন্ত্র প্রার্থী ছয়জন এবং ইসলামী ঐক্যজোটসহ (ওআইজে) ও অন্য স্বতন্ত্র ১৯ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, বিএনপির স্বতন্ত্র প্রার্থীরা দু’একটি উপজেলায় প্রতিদ্বন্দ্বিতা করার আভাস মিললেও দলের বিদ্রোহীদের কারণে ধরাশায়ী হতে পারেন নৌকা প্রতীকের অনেক প্রার্থী।

জেলা নির্বাচন কর্মকর্তার অফিস সূত্রে জানা যায়, নির্বাচনকে কেন্দ্র করে এরই মধ্যে বিভিন্ন কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জামাদি। এই উপলক্ষে যানবাহন চলাচলে দেওয়া হয়েছে নিষেধাজ্ঞা। রোববার রাত ১২টা হতে ভোটগ্রহণের দিন সোমবার মধ্যরাত ১২টা পর্যন্ত যানবাহন বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তবে অনুমোদিত যানবাহন চলতে পারবে।

সিলেটের ১২ টি উপজেলা নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৭ লাখ ৮০ হাজার ৭১০ জন। এরমধ্যে পুরুষ ১০ লাখ আট হাজার ৯০ জন এবং মহিলা আট লাখ ৮৫ হাজার ৭১০ জন। ৮১৬টি কেন্দ্রের চার হাজার ৪১৪ টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণের দায়িত্বে থাকবেন ১৪ হাজার ৫৮ জন কর্মকর্তা। এরমধ্যে প্রিজাইডিং অফিসার ৮১৬, সহকারী প্রিজাইডিং অফিসার চার হাজার ৪১৪ এবং আট হাজার ৮২৮ জন পোলিং অফিসার।

 

টাইমস/এসআর/এইচইউ

Share this news on: