চুল লম্বা করতে কলার মাস্ক

কলা পুষ্টিগুণে ভরপুর একটি ফল। শরীরের পাশাপাশি এই ফল ত্বক ও চুলের জন্য সমান উপকারী। কলা ভালো ময়েশ্চারাইজার হিসেবে কাজ করে। এটি ব্যবহারে চুল ও ত্বকের শুষ্কতা দূর হয়। কলাতে পটাশিয়াম, ম্যাগনেশিয়াম, সিলিকা, ভিটামিন সি, অ্যান্টিঅক্সিডেন্ট,ফাইবার, প্রাকৃতিক তেল এবং প্রোটিন রয়েছে। এসব উপাদান চুল ঝরা রোধ করে। পাশাপাশি চুলের শুষ্কতা দূর করে চুল লম্বা করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

চুলে যেভাবে ব্যবহার করবেন কলার মাস্ক-

কলা ও টক দই : ২টি পাকা কলা ভালো করে চটকিয়ে তার মধ্যে ৩ টেবিল চামচ টক দই মিশিয়ে মাথার ত্বক ও চুলে ভালো করে লাগান। ১৫ মিনিট রেখে শ্যাম্পু করে ফেলুন। এই মাস্কটি সপ্তাহে ২ বার ব্যবহার করলে ভালো ফল পাবেন। এই মাস্ক চুল ঝরা রোধ করতে, চুল লম্বা করতে বেশ উপকারী।

কলা ও মধু : কলা ও মধু মিশিয়ে চুলে দিয়ে ১৫ মিনিট রেখে দিন। এরপর শ্যাম্পু করে ফেলুন। এটি চুলের রুক্ষতা কমিয়ে চুল লম্বা করতে সাহায্য করে।

কলা ও অ্যালোভেরা : ১ টি পাকা কলার সাথে ১ টি অ্যালোভেরা থেকে থেকে জেল বের করে ব্লেন্ড করে নিন। খেয়াল রাখবেন মিশ্রণে কোনো খণ্ড খণ্ড না থেকে যায়। এরপর মাথার ত্বকে ও চুলে লাগিয়ে ৩০ মিনিট রেখে শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।

কলা, পেপে এবং মধু : পেপে, কলা ও মধু নিয়ে ব্লেন্ড করে চুলে লাগান। ১৫-২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এটি সপ্তাহে ২ দিন চুলের আগা ও গোড়ায় লাগাবেন। এই মাস্ক চুলের আগা ফাটা ও ভেঙ্গে যাওয়া রোধ করে। পাশাপাশি নতুন চুল গজাতে সাহায্য করে।

Share this news on:

সর্বশেষ

img
হিলি স্থলবন্দর দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি May 06, 2024
img
রাজধানীর যেসব স্থানে বসবে কোরবানির পশুর হাট May 06, 2024
img
সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে May 06, 2024
img
দুপুরের মধ্যে ৮০ কিমি. বেগে বৃষ্টির আভাস, নৌ বন্দরে ২ নম্বর সংকেত May 06, 2024
img
হামাসের হামলায় ইসরায়েলের ৩ সেনা নিহত, বন্ধ কেরাম শালোম ক্রসিং May 06, 2024
img
পাঁচ দিনের সফরে ঢাকায় আইওএম'র মহাপরিচালক May 06, 2024
img
রাজধানীতে ঝড়ো হাওয়ার সঙ্গে নামল শিলাবৃষ্টি May 05, 2024
img
রিয়াদ-হৃদয়ের ব্যাটে জিম্বাবুয়ের বিপক্ষে ৬ উইকেটের জয় বাংলাদেশের May 05, 2024
img
তুমি আসবে বলেই আকাশ মেঘলা, বৃষ্টি এখনো হয়নি: পরীমণি May 05, 2024
img
দেশজুড়ে কালবৈশাখী ঝড়ের সতর্কতা জারি May 05, 2024