সৌন্দর্য বাড়াতে মাস্কারার সঠিক ব্যবহার জেনে নিন

মাস্কারা ব্যবহারে চোখের সৌন্দর্য কয়েকগুণ বেড়ে যায়। সঠিকভাবে ব্যবহার করলে চোখের পাতা ঘন ও দীর্ঘ দেখায়। আবার চোখের পালককে সঠিক আকার দেয়। একই সঙ্গে সেসব ঘন করে সৌন্দর্য বাড়িয়ে তুলে।

আধুনিক এই সময় নানা ধরনের মাস্কারা পাওয়া যায় বাজারে। এর মধ্যে চাহিদার শীর্ষে রয়েছে ওয়াটারপ্রুফ মাস্কারা। এটি ব্যবহারের পর তোলার ক্ষেত্রে সঠিক মেকআপ রিমুভার ব্যবহার গুরুত্বপূর্ণ বিষয়। যদি সঠিক মেকআপ রিমুভার ব্যবহার করা না হয় তাহলে পরবর্তীতে সমস্যা হওয়ার সম্ভাবনা থাকে। এবার তাহলে ভোগ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী মাস্কারা ব্যবহারে যেসব বিষয় খেয়াল রাখা জরুরি তা জেনে নেয়া যাক।

মাস্কারার বোতল বা বক্সটি সবসময় বায়ু শূন্য করে আটকে রাখুন। কারণ অতিরিক্ত বাতাস বা বাইরের থেকে বাতাস প্রবেশ করে পণ্যকে দূষিত করতে পারে। একটি মাস্কারা ব্যবহার করা শুরু করলে তা কোনোভাবেই ছয় মাসের বেশি ব্যবহার করতে নেই।

মাস্কারা নেয়ার সময় ত্বকের সঙ্গে মানিয়ে নেয় এমন ভালো মানের পণ্য নিন। এটি লাগানোর সময় জিগজ্যাগ কৌশল অবলম্বন করুন। আড়াআড়িভাবে শুরু করে উপরের দিকে নিন। অতিরিক্ত ফুটিয়ে তোলার জন্য কালো, বাদামি এবং নীলের মতো গাঢ় রং বেছে নিতে পারেন। আর চোখের কোণে পৌঁছানোর জন্য ব্রাশের এক কোণা ব্যবহার করুন।

যত্ন নেয়ার তিনটি উপায় : হাত দিয়ে সরাসরি মাস্কারা ওয়ান্ড স্পর্শ করার অভ্যাস পবিবর্তন করুন। বোতলের রিম পরিস্কারের জন্য সবসময় টিস্যু ব্যবহার করুন বা বাইরে থাকা পণ্য মুছে ফেলুন। মাস্কারা নিজের কাছে রাখতে হবে এবং এটি শেয়ার করা বন্ধ করতে হবে।

Share this news on: