ইডেনের ঘণ্টা বাজালেন সাকিব (ভিডিও)

ইডেন গার্ডেনে ২০১৬ সাল থেকে ম্যাচ শুরু হওয়ার আগে বাজানোর প্রচলন হয়। সেখানে প্রথম ঘণ্টা বাজিয়েছিলেন ভারতীয় কিংবদন্তি কপিল দেব। কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদের খেলার আগেও সেই ধারা বজায় রাখা হয়েছে। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলতে নামা সাকিব আল হাসান প্রথম বাংলাদেশি খেলোয়াড় হিসেবে ঘণ্টাটি বাজিয়েছেন।

রোববার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সানরাইজার্স হায়দরাবাদ ও কলকাতা নাইট রাইডার্সের মধ্যকার ম্যাচের আগে অগণিত দর্শকদের সামনে ঘণ্টা বাজান সাকিব। আনন্দ উচ্ছ্বাসের সঙ্গে তাকে হাততালি দিয়ে শুভেচ্ছা জানান দর্শকরাও।

সাকিবের জন্য এই ম্যাচটি বিশেষই। একে তো আজ তার জন্মদিন, আর এ ম্যাচ দিয়েই বিপিএলের পর মাঠে ফিরেছেন বাংলাদেশি অলরাউন্ডার। আর সানরাইজার্স হায়দরাবাদে যোগ দেওয়ার আগে ছয় মৌসুম কলকাতার দলে খেলেছেন সাকিব। দুইবার দলকে করেছেন চ্যাম্পিয়নও।

প্রসঙ্গত, ২০১৬ সালে কলকাতার ইডেন গার্ডেনের ঐতিহ্য ধরে রাখতে ঘণ্টা বাজিয়ে টেস্ট শুরুর উদ্যোগ নেয় ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের প্রধান সৌরভ গাঙ্গুলী। এরপর ইডেন গার্ডেনসে ম্যাচ শুরুর আগে রীতি অনুসারে ঘণ্টা বাজানো হয়। ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচে ঘণ্টা বাজিয়ে ইডেন গার্ডেন্সে ঘণ্টার প্রচলন করেছিলেন।

 

 

টাইমস/এএস/জেডটি

Share this news on: