সালমার দ্বিতীয় স্বামীর বিরুদ্ধে নির্যাতনের মামলা

সংগীতশিল্পী ও ক্লোজআপ ওয়ান তারকা মৌসুমী আক্তার সালমা দ্বিতীয় বিয়ে করেছেন ২ মাস ২৬ দিন হলো। সব ঠিকঠাক যাচ্ছিল। কিন্তু আবার খবরের শিরোনাম হতে হলো সালমাকে। শিরোনাম হওয়ার কারণ এবার সালমা নয়, তার দ্বিতীয় স্বামী সানাউল্লাহ নূরে সাগর।

সাগরের বিরুদ্ধে মামলা করেছেন তার প্রথম স্ত্রীর মা। নারী ও শিশু নির্যাতনের অভিযোগে এই মামলায় আসামি করা হয়েছে সাগরের বাবা সাখাওয়াত হোসেন এবং মা সুরাইয়াকেও।

কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এই মামলা দায়ের করেছেন সাগরের প্রথম স্ত্রী পুষ্মীর মা দিলারা খানম। ইতোমধ্যে আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাও জারি হয়েছে। সাগরের গ্রামের বাড়ি ময়মনসিংহের হালুয়াঘাট থানায়ও পৌঁছেছে গ্রেপ্তারি পরোয়ানা।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৪ সালের ৩ জুন সানাউল্লাহ নূরে সাগরের সঙ্গে দিলারা খানমের  মেয়ে তাসনিয়া মুনিয়াত (পুষ্মী)’র ২০ লাখ টাকা কাবিনে বিয়ে হয়। ইস্টার্ন ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষার্থী পুষ্মীকে বিয়ের পর থেকে বিভিন্নভাবে যৌতুকের জন্য চাপ ও শারীরিক নির্যাতন করতে থাকেন সাগর।

পুষ্মীর মা দিলারা খানম তিন কিস্তিতে ১০ লাখ টাকা প্রদান করেন। সে টাকা দিয়ে সানাউল্লাহ নূরে সাগর লন্ডনে বার-অ্যাট-ল’ পড়ার জন্য ভর্তি হন।

এজাহারে আরো উল্লেখ রয়েছে, সাগর দেশে এসে কাউকে না জানিয়ে ক্লোজআপ ওয়ান তারকা সালমাকে গোপনে বিয়ে এবং নিজেকে অবিবাহিত দাবি করেন। কিন্তু মিডিয়ার বদৌলতে এ খবর জানাজানি হয়ে যায়।

পুষ্মীর বাবা কক্সবাজার সরকারি কলেজের অধ্যাপক এম আখতার আলম। তিনি কুতুবদিয়া মহিলা ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা। মা দিলারা খানমও একজন স্কুল শিক্ষিকা।

এসব বিষয়ে সালমা বলেন, ‘সাগর সম্পর্কে জেনেশুনেই বিয়ে করেছি আমি। তার আগে একটা সংসার ছিল সেটা আমি জানি। এক বছর আগেই ওই নারীকে ডিভোর্স দিয়েছে সাগর। যার সঙ্গে ডিভোর্স হয়ে গেছে তাকে কীভাবে স্বামী বলে দাবি করেন তিনি? ডিভোর্সের এক বছর পর মনে হলো নির্যাতনের কথা, মামলার কথা? এখানে অন্য উদ্দেশ্য আছে।’

সালমা আরো বলেন, ‘সাগরের বর্তমান স্ত্রী আমি। আমাকে সবাই চেনে। এখন সাগরকে নিয়ে কথা বললে আলোচনায় আসা যাবে। মিডিয়ার কভারেজ পাওয়া যাবে। একজন তারকার বিয়ে-সংসার নিয়ে মুখরোচক কিছু তথ্য পাওয়া গেলে সেটা লুফে নেয় সবাই। আমার ইমেজে আঘাত করে ওই নারী ও তার পরিবার পরিকল্পিত কোনো উদ্দেশ্য হাসিল করতে চায় হয়তো। সালমা বলেন, তাই তারা আমার স্বামীর নামে এই হয়রানিমূলক মামলাটি দিয়েছে। আর মামলাটিও করেছে যখন সাগর আর আমার বিয়ের কথা পাকা হলো। ডিভোর্সের আগে নারী নির্যাতনের মামলা কোথায় ছিল?’

গত ৩১ ডিসেম্বর পারিবারিকভাবে সালমার ধানমন্ডির বাসায় ময়মনসিংহ হালুয়াঘাটের বাসিন্দা সানাউল্লাহ নূরে সাগরের সঙ্গে বিয়ে হয়।

এর আগে ২০১১ সালে শিবলী সাদিককে বিয়ে করেন সালমা। শিবলী সংগীত পরিবারের ছেলে হলেও পিতার উত্তরসূরি হিসেবে রাজনীতির সঙ্গে যুক্ত হন। ২০১২ সালে ১ জানুয়ারি তাদের সংসারে কন্যা সন্তান স্নেহার জন্ম। সাংসারিক দ্বন্দ্বের কারণে ২০১৬ সালের ২০ নভেম্বরে তাদের বিবাহবিচ্ছেদ হয়।

 

 

টাইমস/এসআই

Share this news on: