সারাদেশে আজ ​​​​​​​বিএনপির সকাল-সন্ধ্যা হরতাল

আজ মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করবে বিএনপি। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী কর্মসূচির বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রথমে সোমবার (১৮ ডিসেম্বর) ভোর ৬টা থেকে হরতাল ডেকেছিল বিএনপি। এদিকে কুয়েতের আমির শেখ নাওয়াফ আল আহমদ আল সাবাহ-এর মৃত্যুতে দেশে সোমবার একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়। তাই হরতাল একদিন পিছিয়ে মঙ্গলবার পালনের ঘোষণা দেওয়া হয়।

গত রোববার দুপুরে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে হরতালের ডাক দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে পাঠিয়ে উন্নত চিকিৎসা নিশ্চিত করা, মির্জা ফখরুলসহ বিএনপির কয়েক হাজার নেতাকর্মীর মুক্তি এবং সরকারের পদত্যাগের দাবিতে চলমান যে আন্দোলন তারই ধারাবাহিকতায় ১৮ ডিসেম্বর (পরে ১৯ ডিসেম্বর নির্ধারণ) সকাল ৬টা থেকে সন্ধ্যা পর্যন্ত হরতাল ঘোষণা করছি।

পরে ‘জরুরি ঘোষণা’ শিরোনামে রিজভীর বরাত দিয়ে বিএনপির ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে বলা হয় ১৮ ডিসেম্বর ২০২৩-এর পরিবর্তে ১৯ ডিসেম্বর মঙ্গলবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল পালিত হবে।

প্রসঙ্গত, গত সপ্তাহে ৩৬ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করে বিএনপি। গত ২৮ অক্টোবর মহাসমাবেশ পণ্ড হবার পর থেকে এ পর্যন্ত সরকারের পদত্যাগ এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ বিভিন্ন দাবিতে নিয়মিত হরতাল-অবরোধ পালন করে আসছে বিএনপিও সমমনা দলগুলো।

Share this news on: