বিশ্বে আমরা উন্নত ও সমৃদ্ধ জাতির মর্যাদা লাভ করেছি : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করে দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ও অগ্রগতির জন্য কাজ করছি। ভিক্ষুক জাতির ইজ্জত থাকে না। বিশ্বে আমরা উন্নত ও সমৃদ্ধ জাতির মর্যাদা লাভ করেছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (৩০ ডিসেম্বর) মাদারীপুরের কালকিনিতে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক নির্বাচনি জনসভায় এসব কথা বলেন।

আওয়ামী লীগ সভাপতি বলেন, মিলিটারি ডিক্টেক্টর জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতা দখল করে দেশকে ধ্বংস করে দিয়েছে। জাতির পিতা দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করে গেছেন। জিয়া ও এরশাদ সেই উন্নয়ন ধ্বংস করে গেছে। তাদের হাত ধরে তৈরি রাজনীতি দেশের জন্য কিছুই করতে পারেনি। আমরাই দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাই।

২০০১ সালের আওয়ামী লীগ ক্ষমতায় আসতে না পারার কারণ উল্লেখ করে শেখ হাসিনা বলেন, আমাদের কাছে প্রস্তাব করা হলো গ্যাস বিক্রি করতে হবে। আমরা ওই প্রস্তাবে রাজি হয়নি। ফলে গ্যাস বিক্রির প্রস্তাব বিএনপির কাছে দেওয়া হলো। বিএনপি ওই প্রস্তাবে রাজি হওয়ায় তাদের ক্ষমতায় বসানো হয়। আমি জাতির পিতার কন্যা হিসেবে দেশের সম্পদ বিক্রি করতে রাজি হইনি।

প্রধানমন্ত্রী বলেন, আমরা দেশের প্রতিটি ঘরে বিদ্যুৎ দিতে পেরেছি। শিক্ষার্থীদের বিনামূল্যে বই দিচ্ছি। শিক্ষকদের বেতন বাড়িয়েছি। শিক্ষার্থীদের উপবৃত্তি দেওয়ারও ব্যবস্থা করেছি আমরা। আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই দেশের এতো উন্নয়ন হচ্ছে। আমরা ঘোষণা দিয়েছিলাম ডিজিটাল বাংলাদেশ করবো। আমরা সেটা করেছি। এখন দেশের প্রতিটি নাগরিকের হাতে হাতে মোবাইলফোন, এগুলো আমরাই দিয়েছি। দেশের মানুষের মর্যাদা বৃদ্ধির জন্যই আমরা কাজ করছি।

Share this news on: