সাকিবের মাইলফলকের দিনে চট্টগ্রামকে হারিয়ে রংপুরের বড় জয়

রংপুর রাইডার্সের বাবর আজমসহ পুরোনো বিদেশিদের প্রায় সবাই জাতীয় দল এবং পিএসএলের কারণে চলে গেছেন নিজ নিজ দেশে। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে শনিবার (১০ ফেব্রুয়ারি) নতুন চার বিদেশি নিয়ে মাঠে নামে নুরুল হাসান সোহানের দল। পুরোনোরা চলে গেলেও নতুন বিদেশিদের নিয়ে জয় পেতে বেগ পেতে হয়নি তাদের। সাকিবের মাইলফলকের দিনে চট্টগ্রামকে ৫৩ রানে হারিয়ে শীর্ষস্থান মজবুত করেছে রংপুর।

দিনের প্রথম ম্যাচে শুরুতে ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ২১১ রানের সংগ্রহ পায় রংপুর। জবাব দিতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৫৮ রানের বেশি করতে পারেনি চট্টগ্রাম। ৮ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে রংপুর, অন্যদিকে ৮ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে আছে চট্টগ্রাম।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি চট্টগ্রামের। ইনিংসে দ্বিতীয় ওভারেই সাকিবকে উইকেট দিয়ে ফেরেন চট্টগ্রামের হার্ড হিটার ওপেনার জশ ব্রাউন। তিনে নেমে সৈকতকে সঙ্গ নিয়ে রান তোলার চেষ্টা করেন কিউই ব্যাটার টম ব্রুস। তবে নিজেদের সেই জুটি করতে পারেননি তারা। বড় রানের তাড়ায় ৫০ রানে তিন উইকেট হারিয়ে চাপেই পড়ে চট্টগ্রাম।

একপ্রান্ত আগলে রেখে ৪২ বলে নিজের ফিফটি তুলে নেন সৈকত। তাকে যোগ্য সঙ্গ দেন আইরিশ ব্যাটার কার্টিস ক্যাম্ফার। তবে তাদের রান তোলার মন্থর গতি ম্যাচ থেকে অনেকটাই ছিটকে দেয় চট্টগ্রামকে। শেষদিকে ঝোড়ো ব্যাটিং করে পরাজয়ের ব্যবধান কমান অধিনায়ক শুভাগত হোম। ১৩ বলে ৩১ রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিত ছিলেন তিনি।

এর আগে, টস ভাগ্যে জয় লাভ করে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রংপুর অধিনায়ক। উদ্বোধনী জুটিতে দুর্দান্ত শুরু পায় রংপুর। রনি তালুকদার ও রেজা হেনড্রিকস ৬.৫ ওভারেই স্কোরবোর্ডে জড়ো করেন ৬১ রান। ব্যক্তিগত ২৪ রান করে রনি বিদায় নিলেও অপরপ্রান্তে বেধড়ক পিটাতে থাকেন অভিষিক্ত রেজা।

দ্বিতীয় উইকেটে সাকিবকে নিয়ে গড়েন আরও ৬২ রানের জুটি। দলীয় ১২১ রানে সাকিব ব্যক্তিগত ২৭ রান করে বিদায় নিলে ভাঙে জুটি। সাকিবের বিদায়ের এক রান পর প্যাভিলিয়নের পথ ধরেন রেজা হেনড্রিকসও। কিন্তু শেষ দিকে অধিনায়ক সোহান ও নিশামের ঝড়ো গতির ৮৯ রানের জুটিতে শেষ পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ২১১ রান সংগ্রহ করে রংপুর। সোহান ২১ বলে ১ ছক্কা ও ২ চারে অপরাজিত ৩১ ও নিশাম ২৬ বলে ৩ ছক্কা ও ৫ চারে ৫১ রানে অপরাজিত থাকেন। 

Share this news on:

সর্বশেষ

img
বর্ণিল আয়োজনে প্যারিস অলিম্পিকের উদ্বোধন Jul 27, 2024
img
পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হলে কারফিউ তুলে নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী Jul 27, 2024
img
কোটা আন্দোলনের তিন সমন্বয়ক ডিবি হেফাজতে Jul 27, 2024
img
নারী এশিয়া কাপ: বাংলাদেশকে ১০ উইকেটে হারিয়ে ফাইনালে ভারত Jul 26, 2024
img
সহিংসতায় ঢাকায় ২০৯ মামলা, গ্রেপ্তার ২৩৫৭ Jul 26, 2024
img
সহিংসতায় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে গেলেন প্রধানমন্ত্রী Jul 26, 2024
img
৩০০ কক্ষ ভাঙচুর, সংস্কারের পরই চালু হবে শিক্ষা কার্যক্রম: ঢাবি উপাচার্য Jul 26, 2024
img
অলিম্পিক উদ্বোধনের আগেই ফ্রান্সে দ্রুতগতির রেল নেটওয়ার্কে হামলা ও অগ্নিসংযোগ Jul 26, 2024
img
আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার: প্রধানমন্ত্রী Jul 26, 2024
img
পুলিশকে দুর্বল করতেই পরিকল্পিতভাবে হামলা-ধ্বংসযজ্ঞ : হারুন Jul 26, 2024