বন্যার স্থায়ী সমাধান চাই: ত্রাণ উপদেষ্টা

বন্যার স্থায়ী সমাধান চাই বলে মন্তব্য করেছেন অন্তর্বর্তী সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক-ই-আজম।
 
শুক্রবার (১৮ অক্টোবর) দুপুরে শেরপুরের ঝিনাইগাতী উপজেলার ডাকাবর গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণকালে তিনি এ মন্তব্য করেন।

ফারুক-ই-আজম বলেন, শেরপুরে বন্যায় ক্ষয়ক্ষতি দেখার জন্য আমি সরেজমিনে এখানে এসেছি। বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য সরকার কেন্দ্রীয়ভাবে কমিটি করেছে। একইসঙ্গে জেলা ও উপজেলা পর্যায়েও কমিটি করা হয়েছে। কমিটিগুলোতে জনসাধারণ ও এনজিও এবং ক্ষুদ্র ঋণদান প্রতিষ্ঠানদেরকেও সম্পৃক্ত করা হয়েছে।

তিনি বলেন, সবাই মিলে এই পুনর্বাসনের উদ্যোগকে সফল করা হবে। আশা করছি যার যে পরিমাণ ক্ষতি হয়েছে, তার নিরিখে আমাদের পুনর্বাসন কর্মসূচি সম্পন্ন করতে পারব। তার মধ্যে কিছু খুব শিগগিরই হবে। বাকিগুলো ধীরে ধীরে করা হবে।

এ সময় মহারশি নদীতে স্থায়ী বাঁধ নির্মাণের বিষয়েও কথা বলেন ত্রাণ উপদেষ্টা।

তিনি বলেন, পানি উন্নয়ন বোর্ডের সচিব ও প্রকৌশলী এখানে আসবেন। তারা পুরো বিষয়টি খতিয়ে দেখবেন। আমরাও চাই এর স্থায়ী সমাধান হোক। না হলে এ ধরনের সমস্যা বারবার সৃষ্টি হতে পারে।

ত্রাণসামগ্রী বিতরণকালে শেরপুরের জেলা প্রশাসক তরফদার মাহমুদুর রহমান, সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) দিদারুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Share this news on: