অনুশীলন নয়, আইপিএলে খেলতে চান সাকিব

বিশ্বকাপ ও আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের জন্য সোমবার থেকে শুরু হচ্ছে জাতীয় দলের অনুশীলন ক্যাম্প। এই ক্যাম্পে যোগ দিতে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে আগেই চিঠি পাঠিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে অনুশীলন ক্যাম্পে যোগ না দিয়ে আইপিএলে খেলে যেতে চান সাকিব।

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবারের আসরে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলছেন সাকিব। তবে প্রথম ম্যাচ খেলার পর থেকে এ পর্যন্ত আট ম্যাচে সাইড বেঞ্চে বসে থাকতে হয়েছে তাকে। তারপরও সামনের ম্যাচগুলোতে খেলার সম্ভাবনা থাকায় আপাতত ভারতেই থাকছেন তিনি।

বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান বলেছেন, সাকিব এখনই অনুশীলন ক্যাম্পে যোগ দিচ্ছে না। সাকিব জানিয়েছে, সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে সামনের কয়েকটি ম্যাচে তার একাদশে খেলার সম্ভাবনা আছে। সেখানকার টিম ম্যানেজমেন্ট তাকে এই আশ্বাস দিয়েছে। সাকিব ওই ম্যাচগুলোতে খেলতে চায়।

আকরাম খান বলেছন, আইপিএলের মতো বড় আসরে খেলার অভিজ্ঞতা অর্জন করাও কম কিছু নয়। প্রস্তুতি ক্যাম্পে তার যে প্রস্তুতি হতো, তার অনেকাংশই হয়ে যেতে পারে আইপিএলে ম্যাচ খেলে। আর এ কারণেই এখন দেশে ফিরে আসছেন না সাকিব।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে দলের ম্যানেজারের দায়িত্ব পালন করবেন মিনহাজুল আবেদীন নান্নু। বিশ্বকাপের আগেই ত্রি-দেশীয় সিরিজ খেলতে আয়ারল্যান্ডে যাবেন টাইগাররা।

 

টাইমস/জিএস

Share this news on: