কাশ্মীরে এক ভারতীয় সেনাসহ ৪ বিচ্ছিন্নতাবাদী নিহত

ভারতের কাশ্মীর রাজ্যের পুলওয়ামায় বৃহস্পতিবার বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গোলাগুলিতে এক সৈন্য ও তিন বিচ্ছিন্নতাবাদী নিহত হয়েছেন। আহত আরও দুই সেনা এবং একজন স্থানীয় বাসিন্দা হাসপাতালে চিকিৎসাধীন।

আনন্দবাজার জানায়, গোটা এলাকা ঘিরে রেখে তল্লাশি চালাচ্ছে সেনা ও পুলিশের যৌথ বাহিনী। গোটা এলাকায় কার্ফু জারি করে বন্ধ করে দেয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা।

গোপন সূত্রে পুলওয়ামার ডালিপোরা এলাকায় বিচ্ছিন্নতাবাদীদের লুকিয়ে থাকার খবর পেয়ে বৃহস্পতিবার ভোরে সেনাবাহিনী, সিআরপিএফ রাষ্ট্রীয় রাইফেলস এবং স্পেশাল অপারেশনস গ্রুপের যৌথ বাহিনী অভিযান চালায়। গোটা এলাকা ঘিরে ফেলে শুরু হয় তল্লাশি। ডেরার কাছাকাছি পৌঁছাতেই গুলি চালায় বিচ্ছিন্নতাবাদীরা।

গোলাগুলি শুরু হয় দুই পক্ষের মধ্যে। দফায় দফায় গুলিযুদ্ধে তিন বিচ্ছিন্নতাবাদী নিহত হয়। উল্টো দিকে বিচ্ছিন্নতাবাদীদের গুলিতে আহত হন তিন সেনা এবং এক স্থানীয় বাসিন্দা। ঘটনাস্থলেই এক সেনার মৃত্যু হয়। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা চলছে।

গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় আত্মঘাতী হামলা চালানো বিচ্ছিন্নতাবাদীরা ইন্টারনেটের মাধ্যমে যোগাযোগ রেখেছিল। সেই অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়েই এই সংঘর্ষের পরই গোটা এলাকায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেয়া হয়েছে। কার্ফু জারি করে স্থানীয় বাসিন্দাদের বাইরে বেরোনোর ওপর জারি করা হয়েছে নিষেধাজ্ঞা।

 

টাইমস/এসআই

Share this news on: