এমপি হলেন রুমিন ফারহানা

একাদশ সংসদের সংরক্ষিত মহিলা আসনে বিএনপির মনোনীত একমাত্র প্রার্থী রুমিন ফারহানাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার যাচাই-বাছাইয়ের পর রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের (ইসি) যুগ্ম সচিব মো. আবুল কাসেম রুমিন ফারহানাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

ইসির যুগ্ম সচিব মো. আবুল কাসেম বলেন, ‘মঙ্গলবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল। বিকেল ৫টা পর্যন্ত রুমিন ফারহানা তার মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। যেহেতু তিনি প্রত্যাহার করেননি। তাই তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।’

একাদশ সংসদে বিএনপির পাঁচজন সাংসদ রয়েছেন। সেই হিসেবে সংরক্ষিত আসনের একটিই পাবে বিএনপি। আর রুমিন ফারহানা হতে যাচ্ছেন তাদের নারী সাংসদ।

প্রয়াত ভাষা সংগ্রামী অলি আহাদের মেয়ে রুমিন ফারহানা গত কয়েক বছর ধরেই বিএনপির কর্মকাণ্ডে বেশ সক্রিয়। পাশাপাশি টেলিভিশনে বিভিন্ন টক শোতে তাকে নিয়মিত দেখা যায়।

সাপ্তাহিক ইত্তেহাদের সম্পাদক অলি আহাদের গড়ে তোলা দল ‘ডেমোক্রেটিক লীগ’ এরশাদবিরোধী আন্দোলনে বিএনপি নেতৃত্বাধীন সাত দলীয় জোটে ছিল। দলটি এখনও বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক।

পেশায় আইনজীবী ও বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুমিন ফারহানা একাদশ সংসদ নির্বাচনের সময় ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু ওই আসনে উকিল আবদুস সাত্তারকে বিএনপি মনোনয়ন দেয়। তিনি ভোটে বিজয়ী হন।

 

টাইমস/এসআই

 

 

Share this news on: