ওয়ার্ডে ডেঙ্গু প্রতিরোধী অভিযান না হওয়ায় হতাশ কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা সিটিতে প্রতিদিনই ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। এর সংখ্যা আমরা যতটা মুখে নিয়ন্ত্রণের কথা বলি না কেন, এখনও এই সমস্যা নিয়ন্ত্রণে আসেনি। ডেঙ্গু মোকাবিলায় যে কর্মসূচি (পরিচ্ছন্নতা অভিযান) আমরা সিরিয়াসলি, সিনসিয়ারলি নিয়েছি; দেশের স্বার্থে, দলের স্বার্থে আমাদের নেত্রীর নির্দেশনায় এ কাজগুলো করব।

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক জরুরি সভায় মঙ্গলবার দুপুরে সভাপতির বক্তব্যে এ মন্তব্য করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওয়ার্ডগুলোতে আওয়ামী লীগের পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি ঠিকভাবে পালিত হচ্ছে না মন্তব্য করেন ওবায়দুল কাদের।

তিনি হতাশা প্রকাশ করে বলেন, আমরা কয়েকটি জায়গায় এ প্রোগ্রামটি (পরিচ্ছন্নতা অভিযান) পালন করলাম, আর বেশিরভাগ ওয়ার্ডে এ কর্মসূচি পালন হলো না -এ দায়সারা গোছের কর্মসূচি চাই না। এতে এডিস মশা ধ্বংস হবে না, উৎসমুখও বন্ধ হবে না। ডেঙ্গু রোগের বিস্তারও রোধ করতে পারব না।

ক্যামেরার সামনে ফটোসেশন করার জন্য পরিচ্ছন্নতা অভিযান নয়- উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, আমরা দেখতে চাই, ঢাকার কয়টা ওয়ার্ডে এ কর্মসূচি পালন করা হয়। আমাদের নেত্রীও জানতে চান -এ কর্মসূচির বিষয়ে।

তিনি বলেন, পরিচ্ছন্নতা অভিযানে ওয়ার্ড সভাপতি-সাধারণ সম্পাদকরা কাউন্সিলরদের সহযোগিতা করবেন। এডিস মশা ভয়ংকর, এডিস মশা কামড় দিতে চেহারার দিকে তাকাবে না। সুযোগ পেলে সবাইকে কামড়াবে, রক্ত খাবে। সবাইকে সচেতন হতে হবে, সাবধান থাকতে হবে। শেখ হাসিনার নির্দেশ ডেঙ্গু মুক্ত বাংলাদেশ -এটা শুধু মুখে নয়, অক্ষরে নয়, কাজে-অ্যাকশনে আমাদের পালন করতে হবে।

এ সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, মাহবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এনামুল হক শামীম প্রমুখ।

 

টাইমস/এসআই

Share this news on: