এমপি জাহিদুরসহ ৭ বিএনপি নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার

দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নেয়ায় বহিষ্কার হওয়া মো. জাহিদুর রহমানসহ ৭ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে বিএনপি।

বৃহস্পতিবার দলটির সহ দফতর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের অনুমতি ছাড়া সংসদ সদস্য হিসেবে শপথ নেয়ায় ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য মো. জাহিদুর রহমানকে দল থেকে বহিষ্কার করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইতোপূর্বে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে নিম্নবর্ণিত নেতাদের বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছিল। বহিষ্কারাদেশ প্রত্যাহারের আবেদনের প্রেক্ষিতে তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়।

বহিষ্কার প্রত্যাহার হওয়া ৭ জন হলেন- ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. জাহিদুর রহমান, চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার মহিলা দলের সাবেক সভাপতি রেবেকা সুলতানা স্মৃতি, চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক সৈয়দ জাহেদুল্লাহ কোরাইশী, হবিগঞ্জের বানিয়াচং উপজেলা মহিলা দলের সাবেক সভাপতি তানিয়া খানম, বরগুনার বেতাগী উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. শাহজাহান কবির, চান্দনাইশ উপজেলা মহিলা দল নেত্রী শাহনাজ বেগম ও কুমিল্লা উত্তর মহিলা দলের সাবেক সাংগঠনিক সম্পাদক দিলারা শিরিন।

 

টাইমস/এইচইউ

Share this news on: