সিলেটে অস্ত্র-ইয়াবাসহ স্বেচ্ছাসেবক লীগ নেতা পীযূষ গ্রেপ্তার

সিলেট নগরে অভিযান চালিয়ে অস্ত্র-গুলি ও ইয়াবাসহ জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি পীযূষ কান্তি দেকে (৪০) তিন সহযোগীসহ গ্রেপ্তার করেছে র‌্যাব-৯।

বুধবার রাতে নগরের মির্জাজাঙ্গাল এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার(গণমাধ্যম) মনিরুজ্জামান।

পীযূষের সঙ্গে আটক বাকি তিনজন হলেন তার সহযোগী বাপ্পা পাল, মিন্টু রায় ও রায়হান আহমদ।

এসময় সেখানে তল্লাশি চালিয়ে ৫ হাজার ৫৪০ পিস ইয়াবা, একটি বিদেশি রিভলবার, দুই রাউন্ড গুলি ও তিনটি রামদা উদ্ধার করা হয় বলে জানিয়েছে র‌্যাব।

র‍্যাব ও পুলিশ সূত্রে জানা যায়, পীযূষের বিরুদ্ধে সিলেটের একাধিক থানায় চাঁদাবাজি, দখল, অস্ত্র আইনসহ নানা ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে মামলা রয়েছে। নগরের বিভিন্ন এলাকায় তার আস্তানা আছে।

গত ৬ আগস্ট সিলেটের জিন্দাবাজার এলাকায় পীযূষের অনুসারী ছাত্রলীগের নেতা-কর্মীরা তিন প্রবাসীর ওপর হামলা চালান। গাড়ি ভাঙচুর করেন। এ ঘটনায় মামলা হয়। সিলেট নগর ছাত্রলীগের সাবেক এই যুগ্ম আহ্বায়ক মামলার পর কিছুদিন আত্মগোপনে ছিলেন। সম্প্রতি এলাকায় ফেরেন তিনি। বুধবার রাতে র‍্যাবের অভিযানে গ্রেপ্তার হন তিনি। এর আগেও একাধিকবার পীযূষ গ্রেপ্তার হয়েছিলেন।

এর আগে ২০১৩ সালের ফেব্রুয়ারিতে জিন্দাবাজারে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের সময় অস্ত্র হাতে পীযূষের ছবি বিভিন্ন সংবাদপত্রে ছাপা হয়, যা নিয়ে সমালোচনার ঝড় ওঠে।

অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান (গণমাধ্যম) জানান, পিযুষের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। বৃহস্পতিবার দুপুরের দিকে তাকে কোতোয়ালি থানায় হস্তান্তর করবে র‌্যাব।

 

 

টাইমস/এইচইউ

Share this news on: