নোয়াখালীতে তিন হাসপাতালকে ৯০ হাজার টাকা জরিমানা, আটক ১

নানা অনিয়মের অভিযোগে নোয়াখালীর জেলা শহর মাইজদীর প্রধান সড়ক সংলগ্ন তিনটি বেসরকারি হাসপাতালে অভিযান চালিয়ে ৯০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় একজনকে আটক করা হয়।

বুধবার সন্ধ্যা ৭টার দিকে ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খানের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

আটক ব্যক্তির নাম মো. মহিবুল্লাহ। লাইসেন্স ছাড়াই প্যাথেড্রিন ও মরফিন নিজ অধিকারে সংরক্ষণ করার দায়ে নিরাময় হাসপাতাল থেকে আটক করা হয়।

এছাড়াও নিরাময় হাসপাতালকে ৬৫ হাজার, মডার্ন হাসপাতাল ১৫ হাজার ও শমরিতা হাসপাতালকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খান জানান, বিধি অনুযায়ী ডাক্তার ও নার্স না থাকা, টেকনিশিয়ান ছাড়া ল্যাব পরিচালনা, হাসপাতালের অপারেশন থিয়েটার কক্ষ অপরিচ্ছন্ন, ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ, অননুমোদিত ওষুধ বিক্রির উদ্দেশ্যে ফার্মেসিতে প্রদর্শন, হাসপাতাল-ল্যাব-ফার্মেসি পরিচালনার লাইসেন্স এর মেয়াদ না থাকার দায়ে তিন হাসপাতালকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও জানান, মাদকের লাইসেন্স ব্যতীত প্যাথেড্রিন ও মরফিন নিজ অধিকারে সংরক্ষণ করার দায়ে নিরাময় হাসপাতাল থেকে মহিবুল্লাহ নামে একজনকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করার জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের পরিদর্শককে নির্দেশ দেওয়া হয়েছে।

অভিযানকালে জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি ডা. আরাফাত হোসেন, ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা, ড্রাগ সুপার মাসুদৌজ্জামান খান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের পরিদর্শক আনোয়ারুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

 

টাইমস/এইচইউ

Share this news on: