সরকার সবকিছুতে ব্যর্থ হয়ে জুয়ার আশ্রয় নিয়েছে: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গত কয়েকদিন ধরে খবরের কাগজে দেখছেন আপনারা- কী অবস্থা? মনে হচ্ছে দেশটা জুয়াড়িদের দেশ হয়ে গেছে। এই সরকারকে আমি যদি বলি- এটা জুয়াড়িদের সরকার, তাতে আমার কোনো অপরাধ হতে পারে বলেন? সম্পূর্ণভাবে এখন গ্যাম্বলারদের মধ্যে পড়ে গেছে, গ্যাম্বলিংয়ে চলে গেছে।

জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে রোববার সকালে মহিলা দলের এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘আমরা বলতে চাই, এই সরকার সব কিছুতেই ব্যর্থ হয়ে এখন জুয়ার আশ্রয় নিয়েছে। জুয়া খেলে যদি কোনো রকমে টেকা যায়। এভাবে টেকা যাবে না। এটা হচ্ছে গণতন্ত্রের দেশ, গণতন্ত্রকামী মানুষের দেশ, স্বাধীনতা যুদ্ধ করা দেশ এটা।’

এই মুহূর্তে সরকারের পদত্যাগ করা উচিত মন্তব্য করে ফখরুল বলেন, ‘অন্যথায় জনগণ অতীতে যেভাবে রায় দিয়েছে, সেভাবেই আপনাদের বিরুদ্ধে অবস্থান নেবে এবং আপনাদেরকে বাধ্য করবে জনগণের সরকার গঠন করার জন্য, পার্লামেন্ট গঠন করার জন্য এবং নির্বাচন করার জন্য।’

অস্ত্র ও মাদক মামলায় গ্রেপ্তার প্রভাবশালী ঠিকাদার জি কে শামীমের প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, আজকের খবরের কাগজে দেখবেন, এই যে শামীম (জি কে শামীম)। সে ৫০০ কোটি টাকার কাজ করছে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানগুলোতে এবং এটা সম্পূর্ণ সে পায়, সরকারের নির্দেশেই পায়। আজকে প্রত্যেকটি আওয়ামী লীগের ছোট নেতা, বড় নেতা, পাতি নেতা, তাদের দাপটে বাংলাদেশে আর কেউ থাকতে পারছে না। সরকারি কর্মচারীরা চুপচুপ চলে যান মান-সন্মান, ইজ্জত নিয়ে। যা হুকুম করে তাই করতে হয়- চাঁদা দাও, নইলে যাও, টেন্ডার দাও, নইলে যাও। এই হচ্ছে অবস্থা।

মির্জা ফখরুল বলেন, ব্যাংকে টাকা নেই। ঋণখেলাপিদের মাফ করে দেয়া হচ্ছে। গত এক বছরে ২৭ হাজার কোটি টাকা পাচার হয়ে গেছে। ক্যাসিনোতে যেসব বিদেশি চাকরি করেন, তারাই টাকা পাচার করছেন।

পুলিশদের প্রসঙ্গ টেনে এনে তিনি বলেন, অনেকে পুলিশকে দোষারোপ করেন। কিন্তু ওপর মহল থেকে যা হুকুম হয়, পুলিশের তা পালন করতে হয়। তারা হুকুম দিয়েছে দেশের গণতন্ত্র যারা চায় তাদের মারতে এবং নির্বাচনের সব কেন্দ্র দখল করতে।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন প্রমুখ।

 

টাইমস/এসআই

 

Share this news on:

সর্বশেষ

img
তানজিদের অভিষেক ফিফটিতে টাইগারদের বড় জয় May 03, 2024
img
শনিবার থেকে ট্রেনে বাড়তি ভাড়া, কোন রুটে কত May 03, 2024
img
আরআরআর'র সভাপতি আনোয়ার হোসেন সম্পাদক তাওহীদুল ইসলাম May 03, 2024
img
মুম্বাই ফিল্ম ইন্ডাস্ট্রিতে অভিষেক হলো আসিফের May 03, 2024
img
গাজীপুরে ট্রেন দুর্ঘটনা : জয়দেবপুর স্টেশন মাস্টারসহ তিনজন সাময়িক বরখাস্ত May 03, 2024
img
নির্বাচনী আচরণবিধি না মানলে কাউকে ছাড় দেয়া হবে না: ইসি রাশেদা May 03, 2024
img
টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, তানজিদের অভিষেক May 03, 2024
img
অতি গরমের প্রভাব বাজারে, বেড়েছে মুরগি-সবজির দাম May 03, 2024
img
সরকারকে যারা চাপে রাখতে চেয়েছিল তারা নিজেরাই চাপে আছে: ওবায়দুল কাদের May 03, 2024
img
শনিবার বন্ধ থাকবে ২৫ জেলার স্কুল-মাদরাসা May 03, 2024