জি কে শামীমের অফিসে ছিল সুন্দরী নায়িকাদের ভিড়

পুলিশের তদন্তে প্রকাশ পেয়েছে যুবলীগের কেন্দ্রীয় নেতা জি কে শামীম চিহ্নিত চাঁদাবাজ, টেন্ডারবাজ, অবৈধ মাদক এবং জুয়ার ব্যবসায়ী হিসেবে পরিচিত। গ্রেপ্তারের পর থেকে তার সম্পর্কে বেশ চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে এসেছে। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মেগা প্রকল্পগুলোর ৮০ ভাগ টেন্ডারে ভাগ বসাতেন তিনি। আর এসব বড় বড় টেন্ডার পেতে  ‘টোপ’ ফেলতেন তিনি। যেখানে যে কৌশলে কাজ হবে সেটি তিনি সহজে বুঝতে পারতেন।

বস্তাভর্তি টাকা দিতেন প্রশাসনের উচ্চ পর্যায়ে। তাতেও কাজ না হলে সুন্দরীদের ফাঁদ পাততেন। এ কারণে তার দরবারে সারাক্ষণ সুন্দরী তরুণীদের আনাগোণা লেগেই থাকত।

কাজ পেতে ‘টেন্ডার কিং’  খ্যাত  শামীমের প্রধান হাতিয়ার ছিল উৎকৃষ্ট মানের উপঢৌকন, দামি প্রসাদনী, বিশাল অঙ্কের টাকা এবং সুন্দরী তরুণী। শামীম টেন্ডার বাগাতে সুন্দরী নারীদের টোপ হিসেবে ব্যবহার করতেন। তার এই টোপ গিলতে শামীমের ডেরায় অনেক ভিআইপির আনাগোনাও ছিল বলে সূত্র নিশ্চিত করেছে।

এসব কাজে শামীম টিভি অভিনেত্রী, নায়িকা ও মডেলদের ব্যবহার করতেন। উচ্চপদস্থ বিভিন্ন কর্মকর্তার নিয়মিত আবদার ছিল শুধু টাকা নয়, চাই উঠতি বয়সের নায়িকার সঙ্গ। কর্মকর্তাদের কাছে দীর্ঘ তালিকা পাঠাতেন শামীম।

ছবিসহ সেই তালিকা দেখেই বাছাই করে নিতেন মডেল, নায়িকাদের। একইভাবে প্রভাবশালী নেতাদের খুশি করতেও মডেল, নায়িকাদের পাঠানো হতো ফ্ল্যাটে-তারকা হোটেলে। দেশের বাইরেও নিয়ে যাওয়া হতো তাদের। এর ফলে অল্প দিনেই নায়িকা থেকে অনেকে প্রযোজক হয়েছেন। মালিক হয়েছেন কাঁড়ি কাঁড়ি টাকার। হাঁকিয়ে বেড়াচ্ছেন দামি দামি গাড়ি।

জিজ্ঞাসাবাদে গোয়েন্দা পুলিশদের এমনই তথ্য দিয়েছে জি কে শামীম।

গোয়েন্দা পুলিশকে শামীম বলেছেন, অনেকেই টাকার সঙ্গে নারীসঙ্গ চাইত। পাঁচ তারকা হোটেলে কক্ষের ব্যবস্থাও করতে হতো। শামীমের সঙ্গে সখ্য অর্ধশতাধিক সুন্দরী তরুণীর। এর মধ্যে এক ডজনেরও বেশি পরিচিত নায়িকা ও মডেল। টেন্ডার বাগিয়ে নিতে সংশ্লিষ্ট কর্মকর্তা, নেতাদের কাছে পাঠানো হতো তাদের।

ক্ষমতাসীন দলের উচ্চপর্যায়ের নেতাদের সঙ্গে সম্পর্ক থাকায় অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিও নানা তদবির নিয়ে আসতেন। ওইসব ভিআইপি সেখানে যাওয়ার কারণে তিনি আরও বেপরোয়া হয়ে ওঠেন। শুধু ভিআইপিরা নয়, আইনশৃঙ্খলা বাহিনীর কিছু অসাধু কর্মকর্তার অবাধ বিচরণ ছিল তার ডেরায়।

গুলশান নিকেতন আবাসিক এলাকা হওয়ার পরও একটি বাড়িকে তার আবাসন কোম্পানি জিকে বিল্ডার্সের আলিশান অফিস বানিয়েছিলেন শুধু ক্ষমতার জোরে।

 

টাইমস/এসআই

Share this news on: