চট্টগ্রাম-মাস্কাট রুটে সালাম এয়ারের ফ্লাইট চালু সোমবার

বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি ওমানের রাজধানী মাস্কাট রুটে ফ্লাইট চালু করছে সালাম এয়ারলাইনস।

সোমবার মাস্কাটের স্থানীয় সময় বেলা ২টায় এ নতুন রুটের প্রথম ফ্লাইট নিয়ে উড়াল দেবেন প্রতিষ্ঠানটির সিইও ক্যাপ্টেন মোহাম্মদ আহমেদ।

বাংলাদেশে নিযুক্ত প্রতিষ্ঠানটির হেড অব অপারেশন ম্যানেজার ইশতিয়াক হাফিজ বলেন, মাস্কট থেকে রওনা দিয়ে ৩ হাজার ৪শ কিলোমিটারেরও বেশি (১ হাজার ৮৩৬ নটিক্যাল মাইল) আকাশপথ পাড়ি দিয়ে বাংলাদেশ সময় রাত ৮টা ৪৫ মিনিট নাগাদ শাহ আমানতে অবতরণ করবেন ক্যাপ্টেন মোহাম্মদ আহমেদ। সময় লাগবে প্রায় ৪ ঘণ্টা ১৫ মিনিট। এরপর রাত ৯টা ৩০ মিনিটে চট্টগ্রাম থেকে যাত্রী নিয়ে ফের মাস্কাটের উদ্দেশে রওনা দেবে ‘এয়ারবাস ৩২০’। পৌঁছাবে মাস্কাটের স্থানীয় সময় রাত ১২টা ৫ মিনিটে।

বৃহত্তর চট্টগ্রামের মাস্কাটগামী যাত্রীদের সুবিধার্থে এই সরাসরি ফ্লাইট চালুর উদ্যোগ নেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, এক বছরের বেশি সময় হলো ঢাকা থেকে মাস্কাট রুটে প্রতিদিন একটি ফ্লাইট চলাচল করছে সালাম এয়ারলাইনসের। চট্টগ্রাম থেকেও প্রতিদিন একটি ফ্লাইট চালুর অনুমোদন পেয়েছি আমরা। প্রাথমিক পর্যায়ে সপ্তাহে চারদিন চালু করছি। এরপর পর্যায়ক্রমে প্রতিদিন চালু করব। জনপ্রতি টিকিটের দাম, হ্যান্ড ব্যাগেজ ও লাগেজের প্যাকেজ ইত্যাদি তথ্য ওয়েবসাইটে দেওয়া আছে।

সালাম এয়ারলাইনসের এয়ারবাসগুলোর আসন সংখ্যা ১৭৪টি এবং ১৮০টি। রোববার, সোমবার, বৃহস্পতিবার ও শুক্রবার সালাম এয়ারলাইনস চট্টগ্রাম-মাস্কাট-চট্টগ্রাম রুটে চলাচল করবে। নগরের আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের কাছেই প্রতিষ্ঠানটির চট্টগ্রাম কার্যালয় খোলা হয়েছে।

বর্তমানে সালাম এয়ারলাইন্স পরিচালনা করছে- দুবাই, দোহা, জেদ্দা, করাচি, মুলতান, কাঠমান্ডু, ঢাকা, রিয়াদ, কুয়েত, আবুধাবি, তেহরান, ইস্তাম্বুলসহ বেশ কিছু আন্তর্জাতিক গন্তব্যের ফ্লাইট।

 

 

টাইমস/এইচইউ

Share this news on: