বিকাশে বেতন পাবে আরও ১ লাখ পোশাককর্মী

এখন থেকে দেশের শীর্ষস্থানীয় আরও ১০টি তৈরি পোশাক শিল্প প্রতিষ্ঠানের প্রায় এক লাখকর্মী বিকাশ একাউন্টে বেতন পাবেন। এ নিয়ে বাংলাদেশের রপ্তানি আয়ের প্রধান খাত তৈরি পোশাক শিল্পের ২৬০টি প্রতিষ্ঠানের সাড়ে ৩ লাখ কর্মী বিকাশের ডিজিটাল স্যালারি ডিজবার্সমেন্ট সেবা গ্রহণ করলেন।

রাজধানীর একটি হোটেলে বৃহস্পতিবার এক অনুষ্ঠানে কেক কেটে এই যাত্রার উদ্বোধন করা হয় বলে বিকাশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিকাশের এই সেবার সঙ্গে যুক্ত হওয়া নতুন দশটি প্রতিষ্ঠান হল- নিউ এশিয়া গ্রুপ, শাইনেস্ট গ্রুপ, ইভিন্স গ্রুপ, নিউ এজ গ্রুপ, ডেবোনিয়ার গ্রুপ, তামিশনা গ্রুপ, মাহদীন গ্রুপ, ভিশন গ্রুপ, সাঙ্গু গ্রুপ এবং বেস্ট শার্টস লিমিটেড।

এ সময় উপস্থিত ছিলেন বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর, চিফ কমার্শিয়াল অফিসার মিজানুর রশীদ, নিউ এশিয়া গ্রুপের ডিরেক্টর আমের সেলিম, শাইনেস্ট গ্রুপের ডিরেক্টর আব্দুল হালিম খান প্রমুখ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রচলিত পদ্ধতিতে কর্মীদের বেতন পরিশোধ ব্যয়বহুল, সময়সাপেক্ষ এবং ঝুঁকিপূর্ণ হওয়ায় এবং একই সঙ্গে বেতনের দিনে কারখানার উৎপাদন ব্যাহত হওয়ার বিপরীতে বিকাশের মত সহজ, ঝামেলামুক্ত ও নিরাপদ ডিজিটাল পেমেন্ট ব্যবস্থা দ্রুতই পোশাক শিল্পের মালিক এবং কর্মীদের মধ্যে জনপ্রিয় হয়ে উঠছে।

 

টাইমস/টিআর/এইচইউ

Share this news on: