• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬

একনেকে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ৯৮৭ কোটি টাকার উন্নয়ন প্রকল্প অনুমোদন

একনেকে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ৯৮৭ কোটি টাকার উন্নয়ন প্রকল্প অনুমোদন

নিজস্ব প্রতিবেদক, সিলেট০৯ জুলাই ২০১৯, ০৪:৪০পিএম, ঢাকা-বাংলাদেশ।

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৯৮৭ কোটি ৭৯ লাখ টাকার উন্নয়ন প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগর এনইসি সম্মেলনকক্ষে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত একনেক সভায় প্রকল্পটির অনুমোদন দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পের খাতগুলোর মধ্যে রয়েছে- ছাত্রদের জন্য একটি ১০ তলা হল,ছাত্রীদের জন্য ১টি ১০ তলা হল, গ্র্যাজুয়েট ও বিদেশী ছাত্রদের জন্য ১টি ৭ তলা হোস্টেল, সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাদের জন্য ১১তলা আবাসিক ভবন-১ নির্মাণ, সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাদের জন্য ১১তলা আবাসিক ভবন-২ নির্মাণ, জুনিয়র শিক্ষক ও কর্মকর্তাদের জন্য ১১তলা আবাসিক ভবন-১ নির্মাণ, জুনিয়র শিক্ষক ও কর্মকর্তাদের জন্য ১১তলা আবাসিক ভবন-২ নির্মাণ, কর্মচারীদের জন্য ১০ তলা আবাসিক ভবন নির্মাণ, ১০ তলা বিশিষ্ট ৩য় প্রশাসনিক ভবন নির্মাণ, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক বিভাগ সমূহের ১০তলা একাডেমিক ভবন-১ নির্মাণ, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক বিভাগ সমূহের ১০তলা একাডেমিক ভবন-২ নির্মাণ, ভৌত বিজ্ঞান, কৃষি ও খনিজ বিজ্ঞান বিষয়ক বিভাগ সমূহের জন্য ১০ তলা একাডেমিক ভবন নির্মাণ, ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন, বাংলা, ইংরেজি বিভাগ ও আধুনিক ভাষা ইন্সটিটিউটের জন্য ১০ তলা একাডেমিক ভবন নির্মাণ, কেন্দ্রীয় ওয়ার্কশপ নির্মাণ, শাহজালাল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজের জন্য ৬ তলা ভবন নির্মাণ, ১০ তলা বিশিষ্ট ক্লাব কমপ্লেক্স ভবন নির্মাণ, ছাত্রদের হল সমূহের জন্য ৪ তলা বিশিষ্ট মসজিদ নির্মাণ, কেন্দ্রীয় গ্যারেজ বর্ধিত করণ নির্মাণ কাজ, প্রধান সড়কের উভয় পার্শ্বে ১৫ মিটার স্প্যানের দুইটি ব্রীজ নির্মাণ, বৈদ্যুতিক সাব ষ্টেশন নির্মাণ।

প্রকল্পটি অনুমোদন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, এই প্রকল্পের মাধ্যমে আমাদের বিশ্ববিদ্যালয় গবেষণা ও শিক্ষার পাশাপাশি অবকাঠামোগত দিক দিয়েও পূর্ণতা লাভ করবে।

 

টাইমস/এইচইউ

দ্রব্যমূল্য বৃদ্ধিতে বিএনপির কারসাজি আছে: কাদের

দ্রব্যমূল্য বৃদ্ধিতে বিএনপির কারসাজি আছে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি বারবার আন্দোলনের

কাঁঠালের বিচির জাদুকরী যত গুণ

কাঁঠালের বিচির জাদুকরী যত গুণ

বাংলাদেশের জাতীয় ফল কাঁঠাল। কাঁঠালের সুঘ্রাণ আর স্বাদের কথা অনেকেরই

সুস্থ হৃদয়ের জন্য যা করতে হবে

সুস্থ হৃদয়ের জন্য যা করতে হবে

আমাদের হৃদপিণ্ড জন্ম হতে মৃত্যু অব্দি নিরল ভাবে কাজ করতে

স্বাস্থ্য

“পুত্র যদি হয় গুণবান, পিতামাতার  কাছে তা স্বর্গ সমান”

“পুত্র যদি হয় গুণবান, পিতামাতার কাছে তা স্বর্গ সমান”

ইতিহাসে যে কজন প্রাচীন পণ্ডিত অমর হয়ে আছেন, তাদের মধ্যে অন্যতম হলেন চাণক্য (খ্রিস্টপূর্ব ৩৭০-২৮৩ অব্দ)। এই উপমহাদেশ তো বটেই সারা বিশ্বে তাকে অন্যতম প্রাচীন ও বাস্তববাদী পণ্ডিত মনে করা হয়। তাকে কৌটিল্য বা বিষ্ণুগুপ্ত নামেও অভিহিত করা হয়।

বিনোদন

আজ মিথিলার বিয়ে, বর ‘জাস্ট ফ্রেন্ড’ সৃজিত!

আজ মিথিলার বিয়ে, বর ‘জাস্ট ফ্রেন্ড’ সৃজিত!

বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা। অবশেষে বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন তিনি। মিথিলার সাবেক জাস্ট ফ্রেন্ড কলকাতার জনপ্রিয় পরিচালক সৃজিত মুখার্জির সঙ্গে অবশেষে গাঁটছড়া বাঁধছেন এ অভিনেত্রী।

জাতীয়

গাজীপুরে বালুর নিচে ছেলের লাশ পেলেন বাবা

গাজীপুরে বালুর নিচে ছেলের লাশ পেলেন বাবা

গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের বিধায় গ্রামের নির্মাণাধীন একটি কারখানার বালুর নিচ থেকে এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহতের নাম জাহিদ হাসান দুর্জয়। বয়স ১১ বছর। শুক্রবার সকালে মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত দুর্জয় বিধায় গ্রামের আকতার হোসেনের ছেলে। সে তেলিহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী ছিলেন।

বিনোদন

‘শাকিব চেয়েছে বলেই অন্যের নায়িকা হয়েছি’

‘শাকিব চেয়েছে বলেই অন্যের নায়িকা হয়েছি’

ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা বুবলী। সম্প্রতি তিনি শাকিব বিহীন একটি সিনেমায় নাম লেখিয়েছেন। নাম ‘ক্যাসিনো’। এতে বুবলী নিরবের নায়িকা হয়ে কাজ করবেন।

স্বাস্থ্য

মুলাশাকে ভিটামিন-এ টমেটোর চেয়ে ২২ গুণ

মুলাশাকে ভিটামিন-এ টমেটোর চেয়ে ২২ গুণ

শীতে বাজারে আসছে মুলাশাক। স্বাদের একটু তিতা তিতা লাগে বলে অনেকে এই শাক খেতে চান না। অথচ সহজলভ্য এই শাকটির পুষ্টিগুণ প্রচুর। মুলার চেয়ে মুলাশাকের পুষ্টিগুণ বেশি রয়েছে।

স্বাস্থ্য

শীতে ত্বক ও চুলের সুরক্ষায় যা খেতে হবে

শীতে ত্বক ও চুলের সুরক্ষায় যা খেতে হবে

শীতের শুষ্কতা ও রুক্ষতায় সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হয় আমাদের চুল ও ত্বক। ত্বকের শুষ্কতা, ফাটল আর চুলের খুশকি শীতকালের অতি-পরিচিত কিছু সমস্যা। সঠিক খাদ্যাভ্যাস এবং ত্বক ও চুলের পরিচর্যার মধ্য দিয়ে খুব সহজেই এসব জটিলতা নিয়ন্ত্রণ করা সম্ভব।