• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬

‘ন ডরাই’ সিনেমার প্রদর্শনী বন্ধে লিগ্যাল নোটিশ

‘ন ডরাই’ সিনেমার প্রদর্শনী বন্ধে লিগ্যাল নোটিশ

ফাইল ছবি

বিনোদন প্রতিবেদক০৪ ডিসেম্বর ২০১৯, ০৪:২৪পিএম, ঢাকা-বাংলাদেশ।

এবার সার্ফিং চলচ্চিত্র ‘ন ডরাই’-এর সেন্সর বাতিল ও প্রদর্শনী বন্ধে লিগ্যাল নোটিশ দেওয়া হয়েছে।

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে জনস্বার্থে ডাক ও রেজিস্ট্রিযোগে সুপ্রিমকোর্টের আইনজীবী মো. হুজ্জাতুল ইসলাম এই নোটিশ পাঠিয়েছন।

তথ্য মন্ত্রণালয়ের সচিব, ছবিটির প্রযোজক, পরিচালকসহ পাঁচজনকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

এই সময়ের মধ্যে জবাব না দিলে তাদের বিরুদ্ধে হাইকোর্টে রিট আবেদন করা হবে বলে নোটিশে জানানো হয়েছে।

এই প্রসঙ্গে আইনজীবী মো. হুজ্জাতুল ইসলাম সাংবাদিকদের বলেন, সিনেমায় এমন দৃশ্য আছে যেগুলো বাংলাদেশি সিনেমায় প্রথম ও সাহসী বলা যেতে পারে। পরিবারের সদস্যদের নিয়ে এ ছবি দেখা যাবে এমন নিশ্চয়তা দেওয়া যায় না।

এর আগে, প্রথমে সংলাপ নিয়ে সেন্সর বোর্ডের আপত্তির মুখে পড়ে ‘ন ডরাই। সংলাপ সংশোধনের পর প্রদর্শনের অনুমতি পায় ছবিটি। এরপরই একই দিনে দুইয়ের অধিক সিনেমা মুক্তি না দেয়ার জটিলতায় পড়ে। সব জটিলতা কাটিয়ে গেল ২৯ নভেম্বর দেশের ৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘ন ডরাই’।

চলতি সপ্তাহে ছবিটি চলছে স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা সিটি, ধানমন্ডি ও মহাখালী শাখায়। এছাড়া রাজধানীর যমুনা ফিউচার পার্কের ‘ব্লকবাস্টার, শ্যামলী সিনেমা, চট্টগ্রামের সিলভার স্ক্রিন, ময়মনসিংহের ‘ছায়বাণী’ ও বগুড়ার ‘মম ইন’-এ।

এর আগে ২৮ নভেম্বর ‘ন ডরাই’ ছবির প্রিমিয়ার শোয়ের আয়োজন করে স্টার সিনেপ্লেক্স। বসুন্ধরা সিটির চার নম্বর হল সন্ধ্যা থেকেই কানায় কানায় পূর্ণ হয়ে যায়। দেশের জনপ্রিয় নির্মাতা, অভিনেতা, অভিনেত্রীসহ গণমাধ্যমের মানুষেরাই ছিলেন বিশেষ এই প্রদর্শনীতে।

‘ন ডরাই’ সিনেমাটির প্রযোজক স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল। এটি তার প্রযোজিত প্রথম সিনেমা। আর সিনেমার নির্মাতা হচ্ছেন তানিম রহমান অংশু।

ছবিটির চিত্রনাট্য লিখেছেন দেবের ‘বুনোহাঁস’ ও ‘পিংক’ ছবির চিত্রনাট্যকার কলকাতার শ্যামল সেনগুপ্ত।

চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন শরিফুল রাজ, সুনেরা বিনতে কামাল প্রমুখ। সিনেমার প্রায় নব্বই শতাংশ দৃশ্যধারণ হয়েছে কক্সবাজারে। সিনেমাতে চট্টগ্রামের ভাষা ব্যবহার করা হয়েছে।

 

টাইমস/জেকে

কেরানীগঞ্জে দগ্ধ ৯ জন লাইফ সাপোর্টে; আরো একজনের মৃত্যু

কেরানীগঞ্জে দগ্ধ ৯ জন লাইফ সাপোর্টে; আরো একজনের মৃত্যু

ঢাকার কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ আরো একজন মারা

শর্ত সাপেক্ষে খুলে দেওয়া হলো তামাবিল স্থলবন্দর

শর্ত সাপেক্ষে খুলে দেওয়া হলো তামাবিল স্থলবন্দর

শর্ত সাপেক্ষে পর্যটকদের চলাচলের জন্য সিলেটের তামাবিল স্থলবন্দর খুলে দিয়েছে

বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মিরপুরের বুদ্ধিজীবী স্মৃতিসৌধে দেশের সূর্য সন্তানদের

জাতীয়

কালীগঞ্জে ট্রাকের ধাক্কায় ট্রলি উল্টে চালকের প্রাণহানি

কালীগঞ্জে ট্রাকের ধাক্কায় ট্রলি উল্টে চালকের প্রাণহানি

ঝিনাইদহের কালীগঞ্জে ট্রাকের ধাক্কায় ট্রলি (পাওয়ার টিলার) উল্টে চালক চালক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন। শনিবার সকালে কালীগঞ্জ-জীবননগর সড়কের কাশিপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

জাতীয়

বোরহানউদ্দিনে ধানক্ষেতে মিলল প্রতিবন্ধীর গলাকাটা লাশ

বোরহানউদ্দিনে ধানক্ষেতে মিলল প্রতিবন্ধীর গলাকাটা লাশ

ভোলার বোরহানউদ্দিনে একটি ধানক্ষেত থেকে এক মানসিক প্রতিবন্ধীর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তার নাম মো. নসু (৫০)। শনিবার সকালে উপজেলার সাচড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের দেউলা শিবপুর গ্রাম থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

লাইফস্টাইল

প্রাকৃতিক ‘এনার্জি ড্রিংক’ খেজুরের রস

প্রাকৃতিক ‘এনার্জি ড্রিংক’ খেজুরের রস

শীতকালীন খাদ্য তালিকায় প্রথমেই আসে অতিপ্রিয় খেজুরের রস। কুয়াশাচ্ছন্ন শীতের সকালটা যেন খেজুরের রস ছাড়া জমেই না। শীত ও খেজুরের রস যেন ওতপ্রোতভাবে জড়িয়ে আছে। এই রস হচ্ছে- খেজুরের গাছ বা মধুবৃক্ষ থেকে আহুত মুখরোচক পানীয়। মধুবৃক্ষ থেকে আহৃত রস কাঁচা ও জ্বাল দিয়ে খেতে যেমন সুস্বাদু, তেমনি এ রস দিয়ে তৈরি গুড় ও পাটালিরও তুলনা নেই। শীতের পিঠা-পায়েসের একটি উপাদেয় উপাদান খেজুরের রস। এই রসে তৈরি দানা, ঝোলা ও নলেন গুড়ের স্বাদ এবং ঘ্রাণই আলাদা।

স্বাস্থ্য

শরীরচর্চার অভাব স্বাস্থ্যঝুঁকির কারণ

শরীরচর্চার অভাব স্বাস্থ্যঝুঁকির কারণ

আপনি কি বারবার শরীরচর্চা করতে ভুলে যাচ্ছেন কিংবা একেবারেই এড়িয়ে যাচ্ছেন? নিয়মিত শরীরচর্চা আপনার শরীরের জন্য অত্যন্ত প্রয়োজনীয়। দৈনিক কমপক্ষে ৩০ মিনিট শরীরচর্চা অনুশীলন করা উচিৎ। এই পরামর্শ অনুসরণ না করলে বিভিন্ন স্বাস্থ্য ঝুঁকিতে পড়তে পারেন এবং এই বদ অভ্যাস আপনার শরীরে নানা রকম নেতিবাচক প্রভাব ফেলতে পারে।

বিনোদন

‘‘পপি আউট, কেয়া ইন’ দেখেই বিরক্ত হয়েছি!’’

‘‘পপি আউট, কেয়া ইন’ দেখেই বিরক্ত হয়েছি!’’

বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা সাদিকা পারভিন পপি। সম্প্রতি ঘটে যাওয়া একটা বিষয় নিয়ে বেশ বিরক্ত তিনি। তার ফেসবুক চালাতে গিয়ে নজরে আসে একটি নিউজ। যেখানে তিনি দেখেন, ‘ইয়েস ম্যাডাম’ সিনেমা থেকে ‘নিজেই আউট, কেয়া ইন!’ অর্থাৎ শিরোনামটি ছিল এমন, ‘পপি আউট, কেয়া ইন!’

স্বাস্থ্য

যেসব অভ্যাস আপনাকে সুস্থ থাকতে সাহায্য করবে

যেসব অভ্যাস আপনাকে সুস্থ থাকতে সাহায্য করবে

আপনার দৈনন্দিন জীবনের অভ্যাস আপনার রোগ প্রতিরোধ ক্ষমতাকে প্রভাবিত করতে পারে। অর্থাৎ এর উপর নির্ভর করবে জীবাণু, ভাইরাস এবং দীর্ঘস্থায়ী অসুস্থতার বিরুদ্ধে আপনার দেহের নিজেকে রক্ষা করার ক্ষমতা। স্বাস্থ্যের জন্য ক্ষতিকর অভ্যাসগুলি বদলে নিতে পারলে আপনার দেহের প্রতিরোধ ব্যবস্থা আরও কর্মক্ষম হয়ে উঠবে এবং আপনাকে সুস্থ থাকতে সহায়তা করবে।