• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

‘ঢাকা ২০৪০’র মহরত অনুষ্ঠানে যা বললেন তারকা ও অতিথিরা (ভিডিও)  

‘ঢাকা ২০৪০’র মহরত অনুষ্ঠানে যা বললেন তারকা ও অতিথিরা (ভিডিও)   

বিনোদন প্রতিবেদক২২ জুন ২০১৯, ০৭:৩৪পিএম, ঢাকা-বাংলাদেশ।

হয়ে গেলো রাজধানীর ঢাকা ক্লাবে ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত নির্মাতা দীপঙ্কর দীপনের নতুন একটি সিনেমার মহরত। সিনেমাটির নাম রাখা হয়েছে ‘ঢাকা ২০৪০’। মহরতে এই সিনেমার প্রধান তিন অভিনয় শিল্পী বাপ্পী চৌধুরী, নুসরাত ফারিয়া ও নুসরাত ইমরোজ তিশাসহ আরো উপস্থিত ছিলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, তথ্য প্রতিমন্ত্রী ড. মো. মুরাদ হাসান এবং ডাকসুর সাধারণ সম্পাদক গোলাম রব্বানীসহ সিনেমার প্রযোজক সনেট কুমার সাহা। এছাড়াও উপস্থিত ছিলেন সিনেমাটির বিশেষ চরিত্রে অভিনয় করা এবিএম সুমন।

অনুষ্ঠানে বক্তৃতা প্রদানকালে নৌপরিবহন প্র‌তিমন্ত্রী খা‌লিদ মাহমুদ চৌধুরী বলেন, দীপঙ্কর দীপনের প্রথম ছবি ‘ঢাকা অ্যাটাক’ আমি সপরিবারে দেখেছি। চলচ্চিত্রের ক্রান্তিকালে বেশ বড় ভূমিকা রেখেছে চলচ্চিত্রটি। তার এই নতুন ছবির ভাবনাটিও আমার কাছে ভীষণ পছন্দ হয়েছে। আর সিনেমাটির নাম দেয়া হয়েছে ‘ঢাকা ২০৪০’। মানে প্রধানমন্ত্রীর ভিশন ২০৪১’র আগের বছরের ঘটনা দেখানো হবে এতে। সেইরকম উন্নত এক নগরী ফুটে উঠবে চলচ্চিত্রটিতে, সেটাই প্রত্যাশা সকলের।

এদিকে, অনুষ্ঠানে বক্তৃতা প্রদানকালে চলচ্চিত্রটির নির্মাতা দীপংকর দীপন বলেন, গেলো বছরের অক্টোবর মাস থেকেই ছবিটি নিয়ে ভাবছি। এটি একটি সোশ্যাল ড্রামা, তবে এর ঘটনা প্রবাহ ২০৪০ সালের। তখন আমাদের ঢাকার অবস্থা কেমন হতে পারে, সেটাই তুলে ধরার চেষ্টা করবো ছবিটিতে। এছাড়াও ২০১৯ সালে জন্ম নেয়া একটি ছেলে বা মেয়ে ২০৪০ সালে এসে কী করতে পারে, তার গল্প দেখানো হবে এতে। আমরা চলতি মাসের ২৪ তারিখ থেকেই এই ছবির শুটিং শুরু করবো বলে ভাবছি।

মহরত অনুষ্ঠানে ‘ঢাকা ২০৪০’র নায়ক বাপ্পি বলেন, বহু সময় ধরে ছবিটির জন্য নিজেকে প্রস্তুত করছি। এই ছবির জন্য আমি এই পর্যন্ত ছয়টি ছবি ছেড়ে দিয়েছি। এতদিন পর্যন্ত চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে যত কাজ করেছি, প্রত্যেকটির বাজেটে সীমাবদ্ধতা ছিল। আর এই ইন্ডাস্ট্রির স্বার্থে অনেক ভুল কাজও করেছি। অপেক্ষায় ছিলাম একটা ভালো বাজেটের ছবির কাজের। এবার সে স্বপ্ন পূরণ হতে চলেছে।

চলচ্চিত্রে আমার স্বপ্ন ছিলো, আর্মি অফিসারের চরিত্রে অভিনয় করা, যা মানুষকে স্বপ্ন দেখাবে। আমি আশাবাদী ছবিটি বিশ্ববাজারে প্রতিনিধিত্ব করবে। আমি এই ছবিতে দুর্দান্ত অভিনয় দেখাতে পারলে সামনে আরো ভালো কিছু আমার জন্য অপেক্ষা করবে, সেই লক্ষ্যেই মূলত প্রস্তুতি নিচ্ছি। আর এই ছবিতে আমার সহশিল্পী হিসেবে আছেন তিশা ও নুসরাত ফারিয়া। আমি আগে থেকেই তিশার একজন ভক্ত। আর ফারিয়া খুব ডেডিকেটেড এক মেয়ে। সব মিলিয়ে বলাই বাহুল্য, বেশ ভালো কিছু হতে যাচ্ছে।

মহরত অনুষ্ঠানে তিশার ভাষ্য, ভালো একটি কাহিনির আলোকে চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে। আমরা সুন্দর এক বাংলাদেশ চাই। সেই লক্ষ্যে আমরা সকলেই কাজ করে যাচ্ছি।

আর নুসরাত ফারিয়া বলেন, আমরা চলচ্চিত্রে এখন যে এগিয়ে যাচ্ছি, সেটা এই চলচ্চিত্রটি মুক্তির পর বুঝা যাবে। ‘ঢাকা ২০৪০’-এ কাজের জন্য আজ থেকে আরো ৯ মাস আগে আমার কাছে অফার আসে। কিন্তু ওই সময় আমি প্রস্তুত ছিলাম না। পরে দীপন দা যখন আমাকে গল্পটি বলেন, তখনই আমার ভালো লেগে যায়।

সত্যি, দাদা আমার ওপর যে দায়িত্ব দিয়েছেন, সেটা আমি বাস্তবে পর্দায় ফুটিয়ে তুলবো। আমি সব সময় বিভিন্ন জায়গায় বলি, আমার প্রিয় অভিনেত্রী তিশা আপু। আর বাপ্পীর কথা বলতে গেলে, সে আর আমি একই হাউজ থেকে (জাজ মাল্টিমিডিয়া) আসা। আমি দেখেছি ও কতোটা সিনেমাপ্রেমী। ও চলচ্চিত্রটির জন্য দিনরাত জিম করে ঘাম ঝরিয়েছেন। আশা করি, দর্শকদের খুব ভালো কিছু উপহার দিতে পারবো।

 

টাইমস/জেকে/জেডটি

১১ দফা দাবিতে ধর্মঘটে সাকিব-তামিমরা, অনিশ্চিত ভারত সফর

১১ দফা দাবিতে ধর্মঘটে সাকিব-তামিমরা, অনিশ্চিত ভারত সফর

ক্রিকেটারদের দীর্ঘদিনের চাপা ক্ষোভ এবার বাস্তবে রূপ নিলো। পারিশ্রমিক বাড়ানোসহ

শুল্কফাঁকি: বিএনপির এমপি হারুনের ৫ বছর কারাদণ্ড

শুল্কফাঁকি: বিএনপির এমপি হারুনের ৫ বছর কারাদণ্ড

বিএনপির যুগ্ম মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য হারুন অর

রাজশাহীতে ট্রেনে কাটা পড়ে বাবা-মেয়ের মৃত্যু

রাজশাহীতে ট্রেনে কাটা পড়ে বাবা-মেয়ের মৃত্যু

রাজশাহীতে ট্রেনে কাটা পড়ে বাবা ও মেয়ের প্রাণহানির ঘটনা ঘটেছে।

আন্তর্জাতিক

প্রথম পাতা কালোকালিতে ঢেকে ‘অভিনব’ প্রতিবাদ অস্ট্রেলিয়ার পত্রিকাগুলির

প্রথম পাতা কালোকালিতে ঢেকে ‘অভিনব’ প্রতিবাদ অস্ট্রেলিয়ার পত্রিকাগুলির

সেন্সরশিপের বিরুদ্ধে অভিনব পন্থায় প্রতিবাদ জানিয়ে প্রথম পাতার শব্দগুলি কালো কালিতে মুছে দিয়ে পত্রিকা প্রকাশ করল অস্ট্রেলিয়ার সংবাদপত্রগুলি। খবর: ডয়েচেভেলে ও বিবিসি।

বিনোদন

অভিনয়ে নেই, ভারসাম্যহীন হয়ে রাস্তায় ঘুরছেন সারিকা!

অভিনয়ে নেই, ভারসাম্যহীন হয়ে রাস্তায় ঘুরছেন সারিকা!

অভিনেত্রী সারিকা সাবরিন। শেষ গত ঈদে নাটকে অভিনয় করেছিলেন তিনি। এরপর থেকে আর সারিকার হদিস মিলেনি। পুরোপুরি মিডিয়া ও সংবাদমাধ্যমকর্মীদের এড়িয়ে চলেছেন তিনি।

জাতীয়

ভোলায় সভা-সমাবেশ নিষিদ্ধ, পাঁচ হাজার জনের বিরুদ্ধে মামলা

ভোলায় সভা-সমাবেশ নিষিদ্ধ, পাঁচ হাজার জনের বিরুদ্ধে মামলা

আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার স্বার্থে ভোলা জেলায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে জেলা প্রশাসন। এছাড়া বোরহানউদ্দিনে সহিংসতার ঘটনায় অজ্ঞাত ৫ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ।

আইন আদালত

যুদ্ধাপরাধের মামলা: ঝিনাইদহে আ.লীগ নেতাসহ দুইজন গ্রেপ্তার   

যুদ্ধাপরাধের মামলা: ঝিনাইদহে আ.লীগ নেতাসহ দুইজন গ্রেপ্তার  

ঝিনাইদহে ১৯৭১ সালে যুদ্ধাপরাধের অভিযোগে দায়ের হওয়া মামলায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিসহ দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার দুপুরে সদর উপজেলার নারায়ণপুর বাজার ও হলিধানী বাজার থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

বিনোদন

হুমায়ূন সাধুর অবস্থা সঙ্কটাপন্ন, দোয়া চেয়েছেন ফারুকী

হুমায়ূন সাধুর অবস্থা সঙ্কটাপন্ন, দোয়া চেয়েছেন ফারুকী

হুমায়ূন সাধু। তিনি একজন নির্মাতা ও অভিনেতা। বর্তমানে এ শিল্পী গুরুতর অসুস্থ অবস্থায় লাইফ সাপোর্টে আছেন। রোববার (২০ অক্টোবর) দিবাগত রাত ২টার দিকে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ)তে ভর্তি করা হয়। সেখানে তিনি ডাক্তার কৃষ্ণা প্রভুর তত্ত্বাবধানে রয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন গুণী নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী।

বিনোদন

হাত ধরে ‘হাটা’ কি প্রেম?

হাত ধরে ‘হাটা’ কি প্রেম?

জনপ্রিয় টিভি অভিনেত্রী মেহজাবিন। একটা বিষয় নিয়ে বারবার গণমাধ্যমে খবরের খোরাক হচ্ছেন তিনি। নাট্য নির্মাতা আদনান আল রাজিবের সাথে তার প্রেমের গুঞ্জন! এই নিয়ে বহুদিন ধরে খবরের শিরোনাম হচ্ছেন মেহজাবিন।