কমিউনিস্ট পার্টির প্রধানকে অব্যাহতি : বাড়ছে মৃতের সংখ্যা

চীনে প্রাণঘাতী করোনাভাইরাসের উৎসস্থল হুবেই প্রদেশের কমিউনিস্ট পার্টির প্রধানকে অব্যাহতি দেয়া হয়েছে। দায়িত্বে অবহেলার অভিযোগেই তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছে দেশটির সরকার। এদিকে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিন আশংকাজনক হারে বাড়ছে। এতে নতুন করে সংকট সৃষ্টি হতে পারে।

চীনা বিভিন্ন গণমাধ্যম সূত্র জানায়, হুবেই প্রদেশের কমিউনিস্ট পার্টির প্রধানকে অব্যাহতি দিয়ে ওই পদে সাংহাইয়ের সাবেক মেয়র ইয়িং ইয়োংকে দায়িত্ব দেয়া হয়েছে। এছাড়া হুবেই প্রদেশের প্রাদেশিক কমিটির সেক্রেটারিকেও দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

এর আগে হুবেই প্রদেশের স্বাস্থ্য কমিশনের প্রধান ও করোনাভাইরাস নিয়ন্ত্রণ কমিশনে নিয়োজিত কমিউনিস্ট পার্টির সম্পাদককেও অপসারণ করা হয়েছিল।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছেই। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আকস্মিকভাবে ২৪২ জনের মৃত্যু হয়েছে। যা একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

এখন পর্যন্ত এ ভাইরাসে চীনে আক্রান্ত হয়েছে ৬০ হাজারের বেশি মানুষ। চীনের বাইরে আক্রান্তের সংখ্যাও ৫শ ছাড়িয়েছে।

চীনের স্বাস্থ্য বিভাগের দাবি, করোনাভাইরাসে আক্রান্ত ৫ হাজার ৬৮০ জন রোগী এরই মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। কিন্তু গতকাল বুধবার একদিনেই নতুন করে প্রায় ১৫ হাজার নতুন রোগী শনাক্ত করা হয়েছে। এছাড়া পর্যবেক্ষণে রয়েছে এক লাখ ৮৫ হাজার মানুষ।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: