• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ২১ জুন ২০২১, ৭ আষাঢ় ১৪২৮

করোনাভাইরাস অবতার, আমিষভোজীরা ক্ষমা চান: হিন্দু মহাসভা

করোনাভাইরাস অবতার, আমিষভোজীরা ক্ষমা চান: হিন্দু মহাসভা

আন্তর্জাতিক ডেস্ক১৮ ফেব্রুয়ারি ২০২০, ০৬:৪৩পিএম, ঢাকা-বাংলাদেশ।

করোনাভাইরাসে নাস্তানাবুদ চীন। সে দেশে এই ভাইরাসে মৃতের সংখ্যা দুই হাজার ছুঁইছুঁই। এই ভাইরাস নিয়ে আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। এমন পরিস্থিতিতে করোনাভাইরাস নিয়ে এবার আজব তত্ত্ব প্রকাশ করেছে ভারতের হিন্দু মহাসভা।

সম্প্রতি হিন্দু মহাসভার সর্বভারতীয় সভাপতি চক্রপাণি বলেছেন, করোনাভাইরাস আসলে অবতার। আমিষ ভোজীদের শাস্তি দিতে ও ক্ষুদ্র প্রাণিকুল রক্ষার জন্যই ভাইরাসের আদলে তিনি আবির্ভূত হয়েছেন। আমিষভোজীদের শাস্তি দিতেই তিনি এসেছেন। তাই আমিষভোজীদের উচিত অবতার করোনাভাইরাসের কাছে ক্ষমা চাওয়া।

এতটুকু বলেই থেমে যাননি চক্রপাণি, তিনি আমিষাশীদের আক্রমণ করে বলেন, অবতার করোনাভাইরাস আমিষাশীদের একটা বার্তা দিতে এসেছে। যারা এসব ক্ষুদ্র প্রাণিগুলোকে মেয়ে খেয়ে ফেলছে, তাদের চরম শাস্তি দিতেই অবতার করোনাভাইরাসের আগমন। এর থেকে আমিষাশী ও চীনাদের শিক্ষা নেয়া উচিত।

এছাড়া চক্রপাণি চীনা প্রেসিডেন্ট শি জিনপিংকে করোনাভাইরাস থেকে মুক্তির উপায় হিসেবে সে দেশে করোনাভাইরাসের একটি মূর্তি নির্মাণ করার পরামর্শ দিয়েছেন। আর সেই মূর্তিকে পূজো করে আমিষভোজীদের দিয়ে ক্ষমা চাইতে বলেছেন হিন্দু মহাসভার প্রধান।

এর আগেও হিন্দু মহাসভার প্রধান চক্রপাণি করোনাভাইরাস নিয়ে হাস্যকর মন্তব্য করে বলেছিলেন, গরুর গোবর গায়ে মাখলে আর গোমূত্র পান করলে করোনাভাইরাস সেরে যাবে। তার ওই বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। তীব্র সমালোচনার মুখে পড়ে চক্রপাণির তত্ত্বগুলো। তারপরও তিনি নিজের মুখে লাগাম না দিয়ে করোনাভাইরাস নিয়ে একের পর এক কাণ্ডজ্ঞানহীন বক্তব্য দিয়ে যাচ্ছেন। আর এতে চক্রপাণি ও তার প্রচারিত আদর্শ নিয়ে মানুষ হাস্যরস ও সমালোচনা করছে।

ভারতীয় একাধিক সংবাদমাধ্যমের দাবি, চক্রপাণির বক্তব্যের মাধ্যমে তার সংগঠনের হিন্দুত্ববাদই প্রমাণ হয়েছে। এছাড়া আমিষাশীরাই যে হিন্দুদের প্রধান বিরোধী ও টার্গেটে পরিণত হয়েছে এটাও স্পষ্ট হয়ে গেছে। তবে এধরণের বক্তব্যের মাধ্যমে তিনি হাস্যকর ব্যক্তিত্বেই পরিণত হয়েছেন।

 

টাইমস/এসএন/এইচইউ

প্রাথমিকের সমাপনী পরীক্ষা এবারও হচ্ছে না

প্রাথমিকের সমাপনী পরীক্ষা এবারও হচ্ছে না

করোনা সংক্রমণ বাড়তে থাকায় বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। এ অবস্থায় প্রাথমিক

বিজয়ের পরে যা বললেন ইরানের নতুন প্রেসিডেন্ট

বিজয়ের পরে যা বললেন ইরানের নতুন প্রেসিডেন্ট

কঠোর পরিশ্রমী, বিপ্লবী ও দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ে তোলার অঙ্গীকার করেছেন

বন্ধ হচ্ছে ব্যাটারিচালিত রিকশা-ভ্যান

বন্ধ হচ্ছে ব্যাটারিচালিত রিকশা-ভ্যান

ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সরকার। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

আন্তর্জাতিক

জাতিসংঘের নিষেধাজ্ঞা মানবে না মিয়ানমার

জাতিসংঘের নিষেধাজ্ঞা মানবে না মিয়ানমার

সেনা অভ্যুত্থানের পর সাধারণ জনগণের ওপর দমন-পীড়নের ঘটনায় মিয়ানমারে অস্ত্র বিক্রির ওপর নিষেধাজ্ঞা আরোপের আহ্বান জানিয়েছে জাতিসংঘ। কিন্তু জাতিসংঘ সাধারণ পরিষদে গৃহীত এ প্রস্তাব প্রত্যাখ্যান করেছে দেশটির জান্তা সরকার।

জাতীয়

সেনবাহিনীতে যুক্ত হল তুরস্কের তৈরি অত্যাধুনিক মিসাইল

সেনবাহিনীতে যুক্ত হল তুরস্কের তৈরি অত্যাধুনিক মিসাইল

বাংলাদেশ সেনাবাহিনীকে আধুনিক টাইগার মাল্টিপল লান্স রকেট সিস্টেমস (এমএলআরএস) প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২০ জুন) দুপুরে সাভার সেনানিবাসস্থ মিলিটারি পুলিশ সেন্টার অ্যান্ড স্কুলে (সিএমপিসিএনএস) সেনাবাহিনীতে টাইগার মাল্টিপল লান্স রকেট সিস্টেমস এর (এমএলআরএস) অন্তর্ভুক্তিকরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জাতীয়

রাজশাহী নগরীতে ধসে পড়ল চারতলা ভবন

রাজশাহী নগরীতে ধসে পড়ল চারতলা ভবন

রাজশাহী নগরীতে চারতলা একটি ভবন ধসে পড়েছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়েছে বরে জানা যায়নি। দুর্ঘটনার পরেই উদ্ধার অভিযান শুরু করেছে দমকল বাহিনীর সদস্যরা।

জাতীয়

টাঙ্গাইলে লকডাউন ঘোষণা

টাঙ্গাইলে লকডাউন ঘোষণা

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় টাঙ্গাইল ও এলেঙ্গা পৌর এলাকায় সাত দিনের কঠোর লকডাউন জারি করেছে জেলা প্রশাসন। রোববার (২০ জুন) দুপুরে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় জেলা প্রশাসক ড. আতাউল গনি এ সিদ্ধান্ত নেন।

জাতীয়

প্রথমধাপের ইউপি নির্বাচনের ভোটগ্রহণ আগামীকাল

প্রথমধাপের ইউপি নির্বাচনের ভোটগ্রহণ আগামীকাল

প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণ আগামীকাল সোমবার। এরই মধ্যে ভোটগ্রহণের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার (২১ মে) সকাল থেকে দেশের ২০৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হবে।

জাতীয়

এক বাগাড়ের এত দাম!

এক বাগাড়ের এত দাম!

রোববার (২০ জুন) সকালে পাবনার কাজিরহাট উপজেলার ঢালারচর এলাকায় যমুনা নদীতে জেলে কালীদাস হালদারের জালে মাছটি ধরা পড়ে। কালীদাস হালদার কাজিরহাটের তিরোমনি গ্রামের বাসিন্দা।