মাস্ক পরতে বলায় যাত্রীদের হামলায় প্রাণ গেল বাসচালকের

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সারা বিশ্ব টালমাটাল। প্রতিদিন হাজার হাজার মানুষ মারা যাচ্ছেন প্রাণঘাতি এই ভাইরাসে আক্রান্ত হয়ে। আক্রান্তের সংখ্যাও বাড়ছে হু হু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সামাজিক দুরত্ব, মাস্ক ব্যবহার, হাতধোঁয়াসহ নানা নিয়ম মানছে মানুষ।

কিন্তু ব্যতিক্রম এক ঘটনা ঘটেছে ফ্রান্সে। দেশটিতে করোনা সংক্রমণ রোধে যাত্রীদের মাস্ক পরতে বলায় এক বাসচালককে পিটিয়ে হত্যার ঘটনা ঘটেছে। ফ্রান্সের বেয়োঁঁ শহরের যাত্রীদের হামলার শিকার বাসচালক ফিলিপ শুক্রবার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ ঘটনায় দেশটির পুলিশ দু’জনকে গ্রেপ্তার করেছে। এছাড়া নিহত বাসচালককে শ্রদ্ধা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জাঁ কাসটেক্স।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, বাসচালক ফিলিপ তার যাত্রীদের মাস্ক পরতে অনুরোধ করেন। এসময় যাত্রীরা রেগে গিয়ে বাসচালকের সঙ্গে তর্কে জড়ান। একপর্যায়ে বাসচালক ফিলিপ মাস্ক না পরলে যাত্রীদের নেমে যেতে বলেন।

আর এতেই ক্ষেপে গিয়ে যাত্রীরা তার ওপর হামলে পড়েন। এতে মারাত্মকভাবে আহত হন ফিলিপ। পরে হাসপাতালে নিলে সেখানে তার মৃত্যু হয়।

ফরাসী পুলিশের বরাতে বিবিসি আরও জানিয়েছে, খুনের চেষ্টার অভিযোগে এরই মধ্যে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। যারা ওই বাসেরই যাত্রী ছিল।

এদিকে এঘটনার পর ফ্রান্সের প্রধানমন্ত্রী এক টুইট বার্তায় লিখেছেন, প্রজাতন্ত্র তাকে (ফিলিপ) মনে রাখবে একজন অত্যন্ত সচেতন ও দায়িত্ববান নাগরিক হিসেবে। আর অপরাধীদের অবশ্যই শাস্তি দেবে আইন।

 

টাইমস/এসএন

Share this news on: