যুক্তরাজ্যে জকিগঞ্জ ইউনাইটেড অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠা বার্ষিকীতে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত  

 যুক্তরাজ্যে বাংলাদেশি সংগঠন জকিগঞ্জ ইউনাইটেড অ্যাসোসিয়েশনের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত হয়েছে। দেশের কল্যাণে প্রবাসে প্রতিষ্ঠিত এই সংগঠন এক বছর আগে যাত্রা শুরু করে।

গত ১৫ অক্টোবর লন্ডনের টটেনহামে অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা আহবায়ক ও সহ-সভাপতি এসি আজাদ চৌধুরীরর বাসায় প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন করা হয়। বিশ্বজুড়ে করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে এ আয়োজন করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির মধ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিলে অংশ নেন যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশীরা।

দেশের আর্থসামাজিক কল্যাণে সংগঠনের কার্যক্রম ত্বরান্বিত করতে এ সময় আলোচনা করা হয়। বক্তব্য রাখেন, জকিগঞ্জ ইউনাইটেড অ্যাসোসিয়েশন উপদেষ্ঠা মাওলানা মো. আব্দুল কুদ্দুছ, উপদেষ্টা শাহীন রশিদ, সহ সাধারণ সস্পাদিকা রুলী চৌধুরী, সদস্য আব্দুল্লাহ আল মাহমুদ ইমন, আব্দুল বাছিত মুকুল, শিহাব উদ্দিন, আজিজা চৌধুরী, আমিরা চৌধুরী, মাইসা চৌধুরী, রাইসা চৌধুরী প্রমূখ ৷

সভায় বক্তারা বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে এ সংগঠনের বিভিন্ন কর্মসূচি সফলভাবে সম্পাদন করা হয়েছে।

কর্মসূচি বাস্তবায়নে সংগঠনটির সঙ্গে যুক্ত সকলের আন্তরিক প্রচেষ্টার প্রশংসা করা হয়। ভবিষ্যতে দেশের আর্থসামাজিক উন্নয়ন অধিদপ্তর এর সহযোগিতায় সংগঠন থেকে অন্যান্য কর্মসূচীতেও দেশ এবং প্রবাসের সহযোগিতা কামনা করা হয়।

আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন শরীফ তেলাওয়াত করেন সদস্য মোহাম্মদ ইব্রাহিম ৷

সভায় সংগঠন নেতৃবৃন্দকে ফুল দিয়ে বরণ করা হয় ও বর্ষপূর্তির কেক কাটা হয় ৷ শেষে পবিত্র কোরআন শরীফ খতমের মাধ্যমে ও সংগঠন উপদেষ্ঠা মাওলানা মো. আব্দুল কুদ্দুছ দোয়া পরিচালনা করেন।

এক বছর আগে দেশের কল্যাণে ও সুবিধা বঞ্চিত মানুষের সেবায় প্রবাসে গঠন করা হয় অনলাইন ভিত্তিক সমাজ সেবামূলক সংগঠন "জকিগঞ্জ ইউনাইটেড এসোসিয়েশন"। এর মাধ্যমে দেশের সর্ব উত্তর-পূর্বের উপজেলা জকিগঞ্জের আর্থসামাজিক উন্নয়নে ভূমিকা রাখার প্রতিশ্রুতি দেন প্রবাসীরা।

ঐক্য, ন্যায় ও সততার সাথে, এগিয়ে চলি একসাথে -এই মূল মন্ত্রে উজ্জীবিত হয়ে সংগঠনটি প্রতিষ্ঠা করা হয়। যাতে সম্পৃক্ত হন জকিগঞ্জ উপজেলার শতাধিক যুক্তরাজ্য প্রবাসী বাসিন্দা।

 

টাইমস/এনজে

Share this news on: